ঢাকাশনিবার , ১১ ডিসেম্বর ২০২১

এবার বিপিএল মাতাতে আসছেন ডু প্লেসি

News Pabna
ডিসেম্বর ১১, ২০২১ ৯:৪৭ পূর্বাহ্ণ
Link Copied!

আগামী বছরের জানুয়ারিতে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর মাঠে গড়াবে। আর এই আসর দিয়ে বিপিএলে অভিষেক হতে যাচ্ছে দক্ষিণ আফ্রিকার তারকা ব্যাটসম্যান ফাফ ডু প্লেসির।

গেইল-রাসেল-আফ্রিদিরা আগেই বিপিএল মাতিয়ে গেলেও এখন পর্যন্ত বাংলাদেশের ফ্রাঞ্চাইজি লিগে খেলা হয় নি দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক ডু প্লেসিসের। পৃথিবীর নানান ফ্রাঞ্চাইজি লিগে খেলে এবার কুমিল্লার হয়ে বিপিএলের যাত্রা শুরু করতে যাচ্ছেন ডু প্লেসি।

দুইবারের শিরোপাজয়ী অঞ্চলটি ডু প্লেসির সঙ্গে কথাবার্তা প্রায় চূড়ান্ত করে ফেলেছে। আসন্ন মৌসুমে কুমিল্লার হয়ে যে খেলছেন ডু প্লেসি তা অনেকটা নিশ্চিত।

বিপিএলে এখন পর্যন্ত খেল না হলেও বাংলাদেশের ফ্রাঞ্চাইজি লিগ খেলতে আগেই ইচ্ছা প্রকাশ করেছিলেন দক্ষিণ আফ্রিকার সাবেক এই অধিনায়ক। তামিম ইকবালের সঙ্গে এক লাইভে বলেছিলেন, সুযোগ পেলে বিপিএলে খেলতে চান তিনি। শুধু তাই নয়, নিয়মিত বিপিএলের খোঁজখবর রাখেন তিনি।

এদিকে কুমিল্লা এবার তামিমকেও দলে ভেড়াতে উঠেপড়ে লেগেছে। কোচ হিসেবে এবারও আস্থা মোহাম্মদ সালাউদ্দিনের ওপর। এ ছাড়া দুই ক্যারিবীয় তারকা আন্দ্রে রাসেল ও সুনীল নারাইনের ওপরও দৃষ্টি দলটির। ডু-প্লেসির সঙ্গে রাসেল আর তামিমকে দলে ভেড়ালে দারুণ এক দল হবে কুমিল্লার।

আগামী ২০ জানুয়ারি থেকে শুরু হচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর। এবারের আসরে অংশ নেবে ৬টি দল। ৮টি ফ্র্যাঞ্চাইজি আগ্রহ প্রকাশ করলেও এক মাসের চেয়ে বেশি ফাঁকা সময় না থাকায় ইচ্ছা থাকা সত্ত্বেও অংশগ্রহণকারী দলের সংখ্যা বাড়াতে পারছে না বিসিবি।