বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ১১:৩৪ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

এবার সত্যি সত্যিই ইছামতি’র খনন কাজ শুরু হবে- জেলা প্রশাসক

image_pdfimage_print

স্টাফ রিপোর্টারঃ পাবনার জেলা প্রশাসক কবীর মাহমুদ বলেছেন, যার টাকা আছে সে নদীর পাড় দখল করে বাড়ি তৈরি করেছেন আর যার টাকা নেই বাড়ির ময়লা নিয়ে নদীতে ফেলছেন। আমাদের এই মনমানুষিকতা থেকে বেড়িয়ে আসতে হবে।

নিজ নিজ জায়গা থেকে এগিয়ে আসলে অনেক আগেই পাবনার ঐতিহ্যবাহী ইছামতি নদী প্রবাহমান হতো। নদীর উৎস মুখের একটু কাজ করার ফলে এবছর ইছামতি নদীতে পানি প্রবাহমান হয়েছে। এতে নদীর দীর্ঘ বছরের ময়লা আবর্জনা ধুয়ে মুছে গেছে।

আজ বুধবার (২০ নভেম্বর) বেলা ১১ টায় জেলা প্রশাসক পাবনার সম্মেলন কক্ষে বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতি (বেলা) এর আয়োজনে এবং সুইডিস ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট কো- অপারেশন এজেন্সী (সিডা) এর সহযোগিতায় অনুষ্ঠিত “ইছামতি নদী রক্ষায় করণীয় ” শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিঁনি উপরোক্ত কথাগুলো বলেন।

তিঁনি আরও বলেন, এবার সত্যি সত্যিই নদীর খনন কাজ হবে। নদী আবার প্রবাহমান হবে।

পাবনার পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম বিপিএম, পিপিএম এর সভাপতিত্বে এবং ইছামতি নদী উদ্ধার আন্দোলন পাবনার সভাপতি এস এম মাহবুব আলম এর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন জেলা পরিষদ পাবনার প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী আতিয়ুর রহমান এবং পাউবো পাবনার তত্ত্বাবধায়ক প্রকৌশলী এস এম শহিদুল ইসলাম।

স্বাগত বক্তব্য এবং মূল প্রবন্ধ উপস্থাপন করেন বেলা রাজশাহী কার্যালয়ের সমন্বয়কারী তন্ময় কুমার সান্যাল।

অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ মোখলেছুর রহমান এবং পাউবো’র পাবনার নির্বাহী প্রকৌশলী কে এম জহুরুল হক।

উন্মুক্ত আলোচনায় অংশ নেন পাবনা পৌরসভার সংরক্ষিত আসন-৩ এর মহিলা কাউন্সিলর তমা ইসলাম পুস্প, অধ্যক্ষ (অবঃ) আলহাজ্ব মাহাতাব উদ্দিন বিশ্বাস, পাবনা সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতীন খান, বীরমুক্তিযোদ্ধা সাবেক সংসদ সদস্য মকবুল হোসেন সন্টু, বীরমুক্তিযোদ্ধা আ.স.ম আব্দুর রহিম পাকন প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন মাওঃ মোস্তাফিজুর রহমান চৌধুরী।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!