শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৪:৪২ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

এশিয়া কাপ খেলতে ঢাকায় মাশরাফিরা

image_pdfimage_print

এশিয়া কাপের আয়োজক বাংলাদেশ। সুতরাং, এই আসরের জন্য ঢাকায় সবার আগে বাংলাদেশ! কথাটা কেমন যেন হয়ে গেলো না! বাংলাদেশ দল আবার কিভাবে ঢাকায় আসবে। তারা তো এখানকারই। বিষয়টা খোলাসা করা যাক।

সত্যিকারার্থেই সবার আগে ঢাকা আসলো মাশরাফিরা। এশিয়া কাপ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ উপলক্ষ্যে গত এক সপ্তাহ ধরে চট্টগ্রামে কন্ডিশনিং ক্যাম্প করে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। তার আগে বেশ কিছুদিন ধরে ক্যাম্প করছিল খুলনায়। মোট কথা খুলনায় জিম্বাবুয়ে সিরিজ শুরুর আগে থেকেই ঢাকা থেকে নির্বাসিত মাশরাফিরা। কোচ হাথুরুসিংহে দল নিয়ে ঘুরছেন খুলনা থেকে চট্টগ্রামে।

উদ্দেশ্য, বিভিন্ন পরিবেশের সঙ্গে মানিয়ে নেয়া। টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ যাতে বিভিন্ন ভেন্যু, কিংবা শহরে ঘোরা এবং সেখানকার পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে পারে। টি-টোয়েন্টি বিশ্বকাপ এখনও বেশ কিছুদিন দুরে। তবে, এশিয়া কাপ একেবারে দরজার কড়া নাড়তে শুরু করেছে। সুতরাং, বাংলাদেশ দলকে আর ঢাকার বাইরে রাখা যায় না। এ কারণেই মূলতঃ এশিয়া কাপ খেলতে ঢাকায় আসতে হচ্ছে মাশরাফি বিন মর্তুজাদের। বৃহস্পতিবার থেকে ঢাকায় অনুশীলন শুরু করবে বাংলাদেশ দল।

বাংলাদেশ ছাড়াও এশিয়া কাপে খেলার জন্য আগামীকাল ঢাকায় এসে পৌঁছাচ্ছে আরও চারটি দল। আফগানিস্তান, ওমান, হংকং এবং সংযুক্ত আরব আমিরাত। এশিয়া কাপের বাছাই পর্ব খেলতে এ চারটি দল সবার আগে ঢাকায় আসছে। ১৯ ফেব্রুয়ারি থেকে ফতুল্লায় শুরু হবে এশিয়া কাপের বাছাই পর্ব। ২২ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এই পর্বটি। সেখান থেকে সেরা দলটিকে নিয়েই ২৪ ফেব্রুয়ারি থেকে শুরু হবে ৫ দলের এশিয়া কাপ।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!