শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০১:১৬ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

ওয়ানডে ফরম্যাটে পেসার হাসান মাহমুদের অভিষেক

image_pdfimage_print

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের হয়ে বুধবার ওয়ানডে ফরম্যাটে অভিষেক হতে যাচ্ছে পেসার হাসান মাহমুদের। বিসিবি সূত্রে খবরটা নিশ্চিত হওয়া গেছে। সব কিছু ঠিক থাকলে, বাংলাদেশের ৩৬ বছরের ওয়ানডে ক্রিকেট ইতিহাসে হাসান মাহমুদ ১৩৪তম ক্রিকেটার হিসেবে অভিষিক্ত হতে যাচ্ছেন।

লক্ষীপুর থেকে উঠে আসা এই পেসারের উচ্চতা, গতি আর বোলিংয়ে বৈচিত্র্য বেশ নজর কেড়েছেন হেড কোচ রাসেল ডমিঙ্গোর। গেল বছর পাকিস্তানের বিপক্ষে টেস্ট দলে সুযোগ পেয়েছিলেন। সেবার অভিষেক না হলেও, ১০ মাস আগে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি ফরম্যাটে বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করা স্বপ্নপূরণ হয়েছে। কোন উইকেট না পেলেও টিম ম্যানেজমেন্টের সুনজরে ছিলেন।

উইন্ডিজ সিরিজের আগে বিকেএসপিতে প্রস্তুতি ম্যাচে দুর্দান্ত বোলিং করেন। শিকার করেন দুই ম্যাচে ৬ উইকেট। এমন পারফরম্যান্সে মূলত বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে দলে জায়গা করে নেন ২১ বছর বয়সী এ তরুণ। এছাড়াও বঙ্গবন্ধু টি-টোয়েন্টি আসরে জেমকন খুলনাকে শিরোপা এনে দেয়ার ক্ষেত্রেও তার ভূমিকা ছিল। টি-টোয়েন্টি ফরম্যাটের এই টুর্নামেন্টে ৯ ম্যাচে শিকার করেন ১১ উইকেট।

হাসান মাহমুদ লম্বা স্পেলে ক্লান্তিহীন বোলিং করে যেতে পারেন। ১৩৫ থেকে ১৪২ কিলোমিটার গতিতে বোলিং করেন। বিশেষত ডেত ওভারে দারুণ কার্যকরী বোলার। তা ঘরোয়া আসরে দেখা গেছে। এ সব বিবেচনায় জাতীয় দলে আবির্ভাব তার।

এ পর্যন্ত প্রথম শ্রেণির ক্রিকেটে ১৪ ম্যাচে ৩৭ আর লিস্ট ‘এ’তে ১৬ ম্যাচে ২০ উইকেট শিকার খুব আহামরি কিছু না হলেও, ছেলেটার মাঝে ভালো ভবিষ্যত দেখেছেন নির্বাচকরা।

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!