আটঘরিয়ায় ওয়ালটন গ্রামীণ ক্রীড়া উৎসব আজ শুরু

ক্রীড়া ডেস্ক : ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও পাবনার আটঘরিয়া উপজেলা পেশাজীবি কল্যাণ পরিষদের ব্যবস্থাপনায় আজ মঙ্গলবার (০৯ মে) থেকে শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন গ্রামীণ ক্রীড়া উৎসব-২০১৭।’ দুইদিন ব্যাপী এই প্রতিযোগিতা বুধবার পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে।

এই বিষয়ে বিস্তারিত জানানোর জন্য গতকাল সোমবার এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (পলিসি, এইচআরএম এন্ড এডমিন) এসএম জাহিদ হাসান, অপারেটিভ ডিরেক্টর ( হেড অব স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), সিনিয়র এজিএম মেহরাব হোসেন আসিফ ও পাবনার আটঘরিয়া উপজেলা পেশাজীবি কল্যাণ পরিষদের যুগ্ম-সম্পাদক মো. শামছুল আলমসহ অন্যান্যরা।

সংবাদ সম্মেলনে জানানো হয় বাংলাদেশের জনপ্রিয় হাডুডু ও হারিয়ে যেতে বসা লাঠি খেলায় পাবনার আটঘরিয়া উপজেলার লোকজন অংশ নিবে। দুইটি ডিসিপ্লিনে ৩০ জনকে পুরস্কৃত করা হবে। তাদেরকে পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে আকর্ষণীয় হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।

ফুটবল খেলার মতো হাডুডু খেলাও গ্রামাঞ্চলে এখনো খুবই জনপ্রিয়। কিন্তু লাঠি খেলা আস্তে আস্তে হারিয়ে যাচ্ছে। মূলত গ্রাম বাংলার ঐতিহ্যবাহী এই খেলাটি ধরে রাখার জন্যই দেশের বিভিন্ন উপজেলা ও জেলা পর্যায়ে প্রতি বছর লাঠি খেলার আয়োজন করা হচ্ছে। পরবর্তী প্রজন্মের কাছে লাঠি খেলা পরিচিত করে রাখার জন্য এই আয়োজনের বিকল্প নেই।

ওয়ালটন গ্রুপ সব ধরণের খেলাধুলায় নিয়মিত পৃষ্ঠপোষকতা করছে। শুধু ফুটবল, ক্রিকেট নয় গ্রামাঞ্চলের বিভিন্ন খেলায়ও পৃষ্ঠপোষকতার হাত বাড়িয়ে দিচ্ছে। তারই অংশ হিসেবে পাবনার আটঘরিয়া উপজেলা পেশাজীবি কল্যাণ পরিষদের ব্যবস্থাপনায় আয়োজিত গ্রামীণ ক্রীড়া উৎসবে পৃষ্ঠপোষকতা করেছে।

এই আয়োজনের সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল এবং অনলাইন পার্টনার হিসেবে রয়েছে দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজপোর্টাল রাইজিংবিডি ডটকম।