মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০১:৩৫ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

ওয়েস্ট ইন্ডিজকে ফের হোয়াইটওয়াশ করলো বাংলাদেশ

image_pdfimage_print

ওয়েস্ট ইন্ডিজকে ফের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ করলো বাংলাদেশ।

আজ সোমবার (২৫ জানুয়ারি) তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে ক্যারিবীয়দের ১২০ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে তামিম ইকবালের নেতৃত্বাধীন দল। তাতে ৩-০ তে সিরিজ নিশ্চিত হয় টাইগারদের।

সিরিজটি দিয়েই ওয়ানডে সুপার লিগে যাত্রা শুরু করা বাংলাদেশ তিন ম্যাচ থেকে পেল পূর্ণ ৩০ পয়েন্ট।

গোটা ইনিংসে সাইফ তিন উইকেট নিয়ে বাংলাদেশের সেরা বোলার। দুটি করে পান মিরাজ ও মোস্তাফিজ। ব্যাট হাতে ৬৪ রান ও উইকেটের পেছনে চারটি ক্যাচ ধরা মুশফিকুর রহিম হয়েছেন ম্যাচসেরা। সিরিজের সেরা খেলোয়াড় সাকিব আল হাসান।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ: ৫০ ওভারে ২৯৭/৬ (তামিম ৬৪, লিটন ০, শান্ত ২০, সাকিব ৫১, মুশফিক ৬৪, মাহমুদউল্লাহ ৬৪, সৌম্য ৭, সাইফ ৫; জোসেফ ১০-০-৪৮-২, হার্ডিং ১০-০-৮৮-০, মেয়ার্স ৭-০-৩৪-১, রিফার ১০-০-৬১-২, আকিল ১০-০-৪৬-০, জেসন ৩-০-১৬-০)

ওয়েস্ট ইন্ডিজ: ৪৪.২ ওভারে ১৭৭ (ওটলি ১, আমব্রিস ১৩, বনার ৩১, মেয়ার্স ১১, জেসন ১৭, পাওয়েল ৪৭, হ্যামিল্টন ৫, রিফার ২৭, জোসেফ ১১, আকিল ০, হার্ডিং ১*; সাইফ ৯-০-৫১-৩, মুস্তাফিজ ৬-০-২৪-২, তাসকিন ৮.২-১-৩২-১, মিরাজ ১০-২-১৮-২, সাকিব ৪.৫-০-১২-০, মাহমুদউল্লাহ ২-০-১১-০, সৌম্য ৩.১-০-২২-১, শান্ত ১-০-৪-০)

ফল: বাংলাদেশ ১২০ রানে জয়ী

চার ফিফটিতে বড় সংগ্রহ বাংলাদেশের

ব্যাট হাতে দারুণ খেলেছেন টাইগাররা। দলের চার সিনিয়র ব্যাটসম্যান খেলেছেন দুর্দান্ত।

ওপেনার তামিম ইকবালের সাথে সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মাহমদউল্লাহ রিয়াদ পেলেন হাফ-সেঞ্চুরির দেখা। তাদের ব্যাটিং দাপটে ওয়েস্ট ইন্ডিজকে জয়ের জন্য ২৯৮ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য ছুড়ে দিয়েছে বাংলাদেশ।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে শুরু বাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৯৭ রানের বিশাল পুঁজি গড়েছে টাইগাররা।

শেষ দিকে মাহমুউল্লাহর ঝোড়ো ফিফটিতে ২৯৭ রান করে বাংলাদেশ। মাত্র ৪৩ বলে ৬৪ রান করে মাহমুদউল্লাহ।

৪৭ বলে ওয়ানডে ক্যারিয়ারের ৩৯তম ফিফটির দেখা পেয়েছেন মুশফিকুর রহীম। তামিম-সাকিব যেখানে ধীরগতির ইনিংস খেলেছে সেখানে মুশফিকের ইনিংসটি ছিল দ্রুতগতির। মাহমুদউল্লাহকে সাথে নিয়ে রান তুলছেন দ্রুত। তবে তিনি ৫৫ বলে ৬৪ রান করে ফেরেন সাজঘরে। তার ইনিংসটি সাজানো ছিল চারটি চার ও দুটি ছয়ের মারে।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ: ৫০ ওভারে ২৯৭/৬ (তামিম ৬৪, লিটন ০, শান্ত ২০, সাকিব ৫১, মুশফিক ৬৪, মাহমুদউল্লাহ ৬৪, সৌম্য ৭, সাইফ ৫; জোসেফ ১০-০-৪৮-২, হার্ডিং ১০-০-৮৮-০, মেয়ার্স ৭-০-৩৪-১, রিফার ১০-০-৬১-২, আকিল ১০-০-৪৬-০, জেসন ৩-০-১৬-০)

ফিফটির পর ফিরলেন তামিম

ওয়ানডে ক্যারিয়ারের ৪৯তম হাফ সেঞ্চুরির পর নিজের ইনিংস খুব বেশি বড় করতে পারেননি তামিম ইকবাল। ২৮তম ওভারের শেষ বলে আলজারি জোসেফকে মারতে গিয়ে আকিল হোসেনের ক্যাচে পরিণত হন তিনি।

৮০ বলে তিনটি চার ও একটি ছক্কায় তার ব্যাট থেকে ৬৪ রান এসেছে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৩২তম ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১৬১ রান সংগ্রহ করেছে বাংলাদেশ।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে ব্যাটিং করছে বাংলাদেশ। দুই দলের ম্যাচ সকাল সাড়ে ১১টায় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হয়।

ইনিংসের ২৩তম ওভারে দলীয় শতক পায় বাংলাদেশ। আর তিন ওভার পরে নিজের ওয়ানডে ক্যারিয়ারের ৪৯তম হাফসেঞ্চুরি তুলে নেন তামিম ইকবাল।

এর আগে নাজমুল হোসেন শান্ত ব্যক্তিগত ২০ রানে ফিরেছেন। দলীয় নবম ওভারে ৩৮ রানের মাথায় কাইল মায়ার্সের বলে এলবিডব্লিউ হন তিনি। রিভিউ নিলেও তৃতীয় আম্পায়ারের ঘোষণায় আউটই হন তিনি।

ইনিংসের প্রথম ওভারেই আউট হন লিটন দাশ (০)। জোসেফের করা ওভারের পঞ্চম বলে এলবির ফাঁদে পড়েন এই ওপেনার।

এর আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে টস হেরে ব্যাটিং পেয়েছে বাংলাদেশ। প্রথম দুই ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করেছে টাইগাররা।

এ ম্যাচে বাংলাদেশ একাদশে জায়গা করে নিয়েছেন পেসার তাসকিন আহমেদ ও অলরাউন্ডার সাইফউদ্দিন। আর জায়গা হারিয়েছেন হাসান মাহমুদ ও রুবেল হোসেন।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, তামিম ইকবাল (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সৌম্য সরকার, মাহমুদউল্লাহ, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান।

ক্যারিবীয় দলে দুটি পরিবর্তন এসেছে। বাদ পড়েছেন জোসুয়া দা সিলভা ও অ্যান্ড্রে ম্যাকার্থি। তার বদলে অভিষেক হলো জাহমার হ্যামিল্টন ও কেওন হার্ডিংয়ের।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: সুনীল আমব্রিস, কেওর্ন ওটলি, জাহমার হ্যামিল্টন (উইকেটরক্ষক), জেসন মোহাম্মদ (অধিনায়ক), কাইল মায়ার্স, এনক্রুমাহ বোনার, রোভম্যান পাওয়েল, রেমন রেইফার, কেওন হার্ডিং, আলজারি জোসেফ, আকিল হোসেন।

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!