মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ০১:৩৯ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

কমছে তাপদাহ, বৃষ্টি নামতে পারে

image_pdfimage_print

5a703b6a338b5217cc45269b08acfc10-5708802aaea26দেশব্যাপী চলছে প্রচণ্ড তাপদাহ। চৈত্র চলে গেলেও তার খরতাপ যেন রয়ে গেছে। তবে আবহাওয়া অধিদপ্তর বলছে, শুক্রবার (১৫ এপ্রিল) সকাল থেকেই সারাদেশে তাপমাত্রা কিছুটা কমতে শুরু করেছে। এছাড়া আগামী ২৪ ঘণ্টার মধ্যে রাজধানীসহ দেশের কোথাও কোথাও নামতে পারে স্বস্তির বৃষ্টি।

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস অনুযায়ী, শুক্রবার রংপুর, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু জায়গাসহ ঢাকা, টাঙ্গাইল ও ময়মনসিংহের কোথাও কোথাও বৃষ্টি হতে পারে। এমনকি কোনো কোনো জায়গার ওপর দিয়ে বজ্রসহ বৃষ্টি ছাড়াও বয়ে যেতে পারে ঝড়ো হাওয়া।

দেশের বাকি স্থানগুলোয় আবহওয়া শুষ্ক থাকলেও আকাশ মেঘাচ্ছন্ন থাকতে পারে।

এছাড়া খুলনা ও রাজশাহী বিভাগসহ ঢাকা, টাঙ্গাইল, ফরিদপুর, গোপালগঞ্জ, দিনাজপুর ও সৈয়দপুরের বেশিরভাগ জায়গায় তাপদাহ অব্যাহত থাকবে। তবে দেশজুড়েই দিন ও রাতের তাপমাত্রা কিছুটা কমে আসতে পারে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, ঢাকায় বর্তমানে দক্ষিণ দক্ষিণ-পশ্চিমে ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে বাতাস বয়ে যাচ্ছে। তবে কখনো কখনো দিক বদলে এ প্রবাহ পশ্চিম উত্তর-পশ্চিমে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগেও বয়ে যেতে পারে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ঢাকায় সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যথাক্রমে ৩৬ দশমিক ২ ডিগ্রি ও ২৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। আংশিক মেঘাচ্ছন্ন এ বিভাগে শুক্রবার সকালে বাতাসের আর্দ্রতা ছিল ৭৩ শতাংশ।

এছাড়া চট্টগ্রাম, সিলেট, রাজশাহী, রংপুর, খুলনা ও বরিশাল বিভাগে সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যথাক্রমে ৩৩ ডিগ্রি ও ২৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস, ৩০ দশমিক ৩ ডিগ্রি ও ২০ ডিগ্রি সেলসিয়াস, ৩৯ ডিগ্রি ও ২৬ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস, ৩৪ ডিগ্রি ও ২৩ ডিগ্রি সেলসিয়াস, ৩৭ দশমিক ৫ ডিগ্রি ও ২৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস এবং ৩৫ দশমিক ৫ ডিগ্রি ও ২৭ দশমিক ৬।

আংশিক মেঘাচ্ছন্ন এসব বিভাগে শুক্রবার সকালে বাতাসের আর্দ্রতা ছিল যথাক্রমে ৭৫ শতাংশ, ৭৭ শতাংশ, ৭৬ শতাংশ, ৭৩ শতাংশ, ৭৩ শতাংশ ও ৭৬ শতাংশ।

ঢাকা আবহাওয়া অফিসের কর্তব্যরত আবহাওয়াবিদ বাংলানিউজকে জানান, শুক্রবার অথবা শনিবার (১৬ এপ্রিল) রাজধানীসহ দেশের কয়েকটি জায়গায় মৌসুমি বায়ুর প্রভাবে বৃষ্টি নামতে পারে। এছাড়া দেশজুড়ে তাপমাত্রাও কিছুটা কমে আসতে শুরু করেছে বলে জানান তিনি।


পাবনার কৃতী সন্তান অভিনেতা চঞ্চল চৌধুরী

পাবনার কৃতী সন্তান অভিনেতা চঞ্চল চৌধুরী

পাবনার কৃতী সন্তান অভিনেতা চঞ্চল চৌধুরী

Posted by News Pabna on Tuesday, August 18, 2020

পাবনার কৃতি সন্তান নাসা বিজ্ঞানী মাহমুদা সুলতানা

পাবনার কৃতি সন্তান নাসা বিজ্ঞানী মাহমুদা সুলতানা

পাবনার কৃতি সন্তান নাসা বিজ্ঞানী মাহমুদা সুলতানা

Posted by News Pabna on Monday, August 10, 2020

© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!