সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৯:৪৬ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

করোনার দ্বিতীয় ওয়েব মোকাবেলায় পদক্ষেপ নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ

image_pdfimage_print

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে করোনাভাইরাসের (কভিড-১৯) দ্বিতীয় ওয়েব কার্যকরভাবে মোকাবেলায় প্রয়োজনীয় প্রস্তুতি ও ‘সুনির্দিষ্ট পদক্ষেপ’ নিতে সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দিয়েছেন।

আজ মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠক শেষে পরিকল্পনা বিভাগের সিনিয়র সচিব মো. আসাদুল ইসলাম সাংবাদিকদের বলেন, যখন ভ্যাকসিন আমদানি এবং সহজলভ্য হবে তখন ভ্যাকসিন যথাযথভাবে প্রয়োগ ও এর কার্যকর বর্জ্য ব্যবস্থাপনায় টিকাদানকারীদের প্রশিক্ষণের ওপর প্রধানমন্ত্রী গুরুত্বারোপ করেছেন।

একনেক চেয়ারপার্সন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সকালে গণভবন থেকে ভারচুয়ালি এ বৈঠকে সভাপতিত্ব করেন। পরিকল্পনা বিভাগের সিনিয়র সচিব আরো বলেন, প্রধানমন্ত্রী এখন থেকেই কোভিড-১৯-এর ভ্যাকসিনের মজুদ, সরবরাহ এবং যথাযথ বিতরণে প্রত্যেককে সম্পৃক্ত করার নির্দেশ দেন।

তিনি বলেন, বৈঠকে প্রধানমন্ত্রী করোনাভাইরাসের দ্বিতীয় ওয়েব যথাযথভাবে মোকাবেলায় কিছু ব্যবস্থা গ্রহণের প্রয়োজনীয়তার ওপর গুরুত্ব দিয়েছেন। বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইড লাইনে বলা হয়েছে, উৎপাদন থেকে শুরু করে মানবদেহে প্রয়োগ পর্যন্ত ভ্যাকসিনকে একটি নির্দিষ্ট তাপ মাত্রায় সংরক্ষণ করতে হবে।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!