শুক্রবার, ১৪ মে ২০২১, ০৮:২৬ অপরাহ্ন

করোনায় বিপন্ন মানুষের পাশে পাবনার যুবলীগ

পাবনা প্রতিনিধি : প্রাণঘাতী করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে র্সবাত্মক লকডাউনে বিপাকে পড়েছে কর্মহীন জনগোষ্ঠী, খাবারের জন্য হাহাকার হয়ে উঠেছে নিম্ন আয়ের মানুষদের মাঝে।

সারাদেশে অসহায় খেটে খাওয়া মানুষের জন্য সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে দেশের বিভিন্ন সামাজিক রাজনৈতিক সংগঠন।

কোথাও ব্যক্তিগত পর্যায়ে আবার কোথায় সাংগঠনিকভাবে দেওয়া হচ্ছে খাদ্যসামগ্রী। এরই ধারাবাহিকতায় পাবনায় যুবলীগের উদ্যোগে সুবিধা বঞ্চিত বিপন্ন মানুষদের মাঝে খাদ্রসামগ্রী বিতরণ করা হয়েছে।

রোববার (২৫ এপ্রিল) বেলা ১১টার দিকে পাবনা জেলা স্কুল মাঠে এক হাজার পরিবারের মাঝে মাহে রমজানের খাদ্য, চাল, ডাল, ছোলা, তেল, লবণ, চিনি, আলু, সাবান, মাস্কসহ বিভিন্ন ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। এসব ত্রাণসামগ্রী পেয়ে খুশি শহরবাসী।

এ সময় উপস্থিত ছিলেন পাবনা জেলা যুবলীগের আহবায়ক আলী মর্তুজা বিশ্বাস সনি, যুগ্ন আহবায়ক শিবলী সাদিক, পাবনা জেলা আওয়ামীলীগের উপদেষ্টা প্রবীন সাংবাদিক আব্দুল মতীন খান, জেলা মটর মালিক গ্রুপের সাধারন সম্পাক আবুল এহসান খান রেয়ন, জেলা যুবলীগের যুগ্ন আহবায়ক শেখ শাকিরুল ইসলাম রনি, সদস্য ফাইমুল কবির শান্ত, ওসমান গনি খান, সদস্য শাকিল খান, আসিফ ইকবাল জনি, আব্দুল্লাহ আল মামুনসহ জেলা যুবলীগ পৌর যুবলীগ ও ওয়ার্ড যুবলীগের সকল নেতাকর্মী।

ষাটোর্ধ বয়সের ফজিলাতুন্নেসা বলেন, লকডাউনে স্বামীর কাজ নেই, পরিবার নিয়ে কষ্টে দিনাতিপাত করছি। এই সময় ৫ কেজি চালের টাকা যোগাড় করা কঠিন হয়ে গেছে। রমজানের খাদ্য সমগ্রী, চাল, ডাল, তেল, লবন পেয়ে কষ্ট দুর হলো। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।

যুবলীগের সভাপতি আলী মর্তুজা বিশ্বাস সনি জানান, বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারন সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খাঁন নিখিল’র নির্দেশে চলমান কোভিড-১৯ করোন ভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় মহামারীতে ক্ষতিগ্রস্ত পৌরসভাধীন এলাকার অসহায় খেটে খাওয়া মোট ১০২০ টি পরিবারের মাঝে মাহে রমজানের খাদ্য দ্রব্য বিতরণ করা হয়।

তিনি আরো জানান, এছাড়াও জেলা যুবলীগের উদ্যোগে শহরতলীর বিভিন্ন জায়গায় ইফতার সাহরি বিতরণ ও ফ্রি এ্যাম্বুলেন্স সার্ভিস ও লাশ দাফনসহ বিভিন্ন স্বেচ্ছাসেবামূলক কার্যক্রম অব্যাহত রয়েছে।

ত্রাণ বিতরণের সময় তিনি বলেন, চলমান করোনাভাইরাসে সর্বাত্বক লকডাউনে এক শ্রেণির মানুষ যখন না খেয়ে আছে, মানবেতর জীবনযাপন করছে। আরেক শ্রেনীর মানুষ বাড়িতে প্রচুর খাবার মজুদ রেখেছে এটা অমানবিক কাজ।

বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকরা অসহায় মানুষদের পাশে দাঁড়াচ্ছে। এটাই বঙ্গবন্ধুর মূল আদর্শ। এসময় রাজনৈতিক নেতাদের ঘরে বসে লকডাউন পালন করার নিন্দা জানান, ঘর থেকে বের হয়ে জনগণর পাশে দাঁড়ানোর আহবান করেন।

তিনি আরো বলেন, জনগণের কল্যাণের জন্য আওয়ামী যুবলীগের জন্ম হয়েছে। আমরা নিজেদের ভাগ্য বদলাতে আসিনি, জনগণের দু:খ দুর্দশা লাঘব করে তাদের ভাগ্য বদলিয়ে সুখী সমৃদ্ধ সমাজ ও রাষ্ট্র বিনির্মাণ করতে এসেছি।

পাবনার যুবলীগ সুবিধা বঞ্চিত মানুষদের পাশে থেকে সমাজসেবামূলক কাজ করে যাচ্ছে। এটা সামনে চলমান থাকার কথা জানান তিনি।

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!