শুক্রবার, ১০ জুলাই ২০২০, ০৫:৫২ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

করোনা মোকাবিলায় ঝিনাইদহের মানুষ পারলে পাবনার মানুষ পারবে না কেন?

রনি ইমরান : করোনা ভাইরাসের কারণে এই সঙ্কটময় পরিস্থিতিতে এখন দরকার সামাজিক দূরত্ব বজায় রাখা এবং অসহায় মানুষদের পাশে থাকা এই দুইটিই কিন্তু সহজেই সম্ভব যদি আমরা আনন্দ গ্রামের মানুষ হতে পারি। সত্যি সেটি গ্রাম আনন্দ গ্রাম। সেই মানুষের প্রতি মানুষের দায়িত্ববোধ, সমাজে একে অপরকে প্রতি ভালোবাসা আর সচেতনতার এক অনন্য দৃষ্টান্ত ঝিনাইদহের এই আনন্দ গ্রাম ।

সেখানে মানুষ একে ওপরে আপনজন মায়া মমতা আর ভালোবাসায় তারা সকলেই স্বজন। করোনা বিস্তারের এই কঠিন পরিস্থিতিতে তারা যে উদ্যোগ নিয়েছেন আমরা কি তা পারি নাহ! আমাদের গ্রাম গুলা কি হতে পারে না এমন আনন্দ গ্রাম!

তারা সামাজিক শক্তি নিয়ে তারা যেমন সুখ আনন্দ ভাগাভাগি করে নেয় তেমনি হাতে হাত রেখে একসাথে পাড়ি দেয় দূযোগ। গ্রামে ২ হাজার মানুষের বসবাস। আর্মি-পুলিশ-আনসার এর সাহায্য ছাড়াই তার কত সচেতন । নিজেরাই গ্রামের ৩টা প্রবেশ পথে গার্ড বসিয়েছেন। কাজ ছাড়া গ্রামবাসী কেউ বাহিরে যায় না। কোন কাজে কেউ বাহিরে গেলে আবার গ্রামে প্রবেশের সময় হোমমেড জীবাণুনাশক স্প্রে করা হচ্ছে। অপরিচিত কেউ গ্রামে ঢুকতে চাইলেও একই ভাবে জীবাণুনাশক স্প্রে করা হচ্ছে। হাত ধোয়ার জন্য রাস্তায় রাস্তায় রাখা হয়েছে সাবান-হ্যান্ড স্যানিটাইজার। প্রতিটা প্রবেশ পথে রাখা হয়েছে করোনা সতর্কতার হাতে লেখা ব্যানার। সচেতন করা হচ্ছে সবাইকে।

গ্রামের কেউ গ্যাদারিং করছে না। গ্রামের মাঠেও খেলছে না তরুনরা। তারা বলছে বেঁচে থাকলে অনেক খেলা যাবে। গ্রামের দরিদ্র পরিবার গুলার জন্য তহবিলও গঠন করা হয়েছে এলাকার যুবসমাজ। শিক্ষিত যুবসমাজ সকলের বিপদে পাশে থাকছে।

আমরা কি হতে পারিনা তাদের মত। আমাদের গ্রাম গুলা কি হতে পারে না আনন্দ গ্রাম!

রনি ইমরান, পাবনা।

error20
fb-share-icon0
Tweet 10
fb-share-icon20


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
error: Content is protected !!