বুধবার, ২১ এপ্রিল ২০২১, ১১:০৮ অপরাহ্ন

করোনার সবশেষ
করোনা ভাইরাসে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৯৫ জন, শনাক্ত হয়েছেন ৪ হাজার ২৮০ জন। আসুন আমরা সবাই আরও সাবধান হই, মাস্ক পরিধান করি। সামাজিক দূরত্ব বজায় রাখি।  

করোনা মোকাবিলায় বাংলাদেশ সফল: দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী চুং সি-কুন ভিডিও বার্তা পাঠিয়েছেন। এতে তিনি বলেন, করোনাভাইরাস মহামারি মোকাবিলায় বাংলাদেশের সাফল্য আন্তর্জাতিক সম্প্রদায়কে গভীরভাবে অভিভূত করেছে।

তিনি আরও বলেন, ‘গত পাঁচ দশকে বাংলাদেশ ও দক্ষিণ কোরিয়ার মধ্যে বন্ধুত্ব ও সহযোগিতার সম্পর্ক দৃঢ় হয়েছে। ২০১৭ সালে তিনি দক্ষিণ কোরিয়ার জাতীয় সংসদের স্পিকার হিসেবে ঢাকা সফরের উল্লেখ করে বলেন, সেই সফর দু’দেশের বন্ধুত্বের সম্পর্ক এবং গভীর সহযোগিতার সম্পর্ক এগিয়ে নেওয়ার ক্ষেত্রে একটি বড় সুযোগ তৈরি করেছিল।’

বৃহস্পতিবার জাতীয় প্যারেড গ্রাউন্ডে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীর উদযাপন মঞ্চে তাদের ভিডিও বার্তা প্রচার করা হয়।

চুং সি-কুন বলেন, ‘বাংলাদেশ এই মুহূর্তে বিশ্বের দ্রুত বিকাশমান অর্থনীতির দেশ। গত পাঁচ দশকে বাংলাদেশের অগ্রগতি ও উন্নয়ন অভাবনীয়। আগামী দিনে বাংলাদেশ ও দক্ষিণ কোরিয়া অটুট বন্ধনে অগ্রগতি ও সমৃদ্ধির পথে এগিয়ে যাবে, এটাই প্রত্যাশা।’

ভিডিও বার্তায় আরও অভিনন্দন জানিয়েছেন দব্রিটিশ রাজপরিবারের সদস্য প্রিন্স চার্লস অব ওয়েলস, ১৯৭১ সালে বাংলাদেশের বন্ধু জাপানের রাজনীতিবিদ ও মন্ত্রিসভার সদস্য তাকাসি হাকাওয়ার পুত্র ওসামু হাওয়া কাওয়া, ফিলিপাইনের সেক্রেটারি অব ফরেন অ্যাফেয়ার্স টুডোরো এল. লকসিন জুনিয়র এবং ঢাকায় নিযুক্ত আলজেরিয়ার রাষ্ট্রদূত রাহাব লারবি।

এছাড়া লিখিত শুভেচ্ছা বার্তা দিয়েছেন স্পেনের রাজা ফিলিপ (ষষ্ঠ), বেলজিয়ামের রাজা ফিলিপ, চেক প্রজাতন্ত্রের প্রেসিডেন্ট মিলোস জেমান, পোল্যান্ডের প্রেসিডেন্ট আন্দ্রেজ ডুডা, জাম্বিয়ার প্রেসিডেন্ট এডগার চাগওয়া লুংগু, কিউবার প্রেসিডেন্ট মিগুয়াল ডিয়াজ ক্যানেল এবং বুলগেরিয়ার প্রধানমন্ত্রী বয়কো বরিসভ। স্পেনের রাজার শুভেচ্ছা বার্তা পড়ে শোনান ঢাকায় নিযুক্ত স্পেনের রাষ্ট্রদূত ফ্রান্সিসকো দ্যা বোনস সালাস। অন্যান্য শুভেচ্ছা বার্তা পড়ে শোনান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। শুচ্ছেভা বার্তায় বিভিন্ন দেশের রাষ্ট্র ও সরকারপ্রধানরা বাংলাদেশের জনগণকে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর জন্য উষ্ণ অভিনন্দন জানান।

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!