শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ০৯:৩২ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

কলকাতাগামী ‘মৈত্রী এক্সপ্রেস’ ট্রেনের শত শত যাত্রীর অল্পের জন্য প্রাণ রক্ষা!

কলকাতাগামী 'মৈত্রী এক্সপ্রেস' ট্রেন

image_pdfimage_print

পাবনা প্রতিনিধি : কলকাতাগামী ট্রেন ‘মৈত্রী এক্সপ্রেস’ এর সঙ্গে রেল লাইন পরীক্ষারত পুশ ট্রলির সঙ্গে সংঘর্ষ হয়েছে। এতে অল্পের জন্য রক্ষা পেয়েছেন শত শত যাত্রী।

ঘটনাটি ঘটেছে বুধবার বেলা সাড়ে ১১টার দিকে পাবনার মূলাডুলি-চাটমোহর রেলস্টেশনের মাঝমাঝি একটি জায়গায়। এ ঘটনায় ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে পাবনার পাকশী বিভাগীয় রেলওয়ের কর্মকর্তারা জানান ট্রেনের বড় ধরণের কোন ক্ষয়ক্ষতি হয়নি।

রেল সূত্র জানায়, ঢাকার কমলাপুর স্টেশন থেকে কোলকাতাগামী মৈত্রী এক্সপ্রেস সকাল ৮টা ১৫ মিনিটে ছেড়ে আসে। এদিকে ঈশ্বরদী স্টেশন থেকে রেলওয়ের পাকশী বিভাগীয় সহকারী প্রকৌশলী আহসান হাবিব একটি পুশ ট্রলি নিয়ে (শ্রমিক কর্তৃক ঠেলে চালানো) রেল লাইন পরীক্ষা করতে করতে মূলাডুলি স্টেশন পার হয়ে চাটমোহরের দিকে রওনা হন।

এ সময় বিপরীত দিক থেকে আসা মৈত্রী এক্সপ্রেস চাটমোহর স্টেশন অতিক্রম করে আসার পর লাইন বাঁকা থাকায় ট্রলিতে অবস্থানকারী কর্মকর্তা ও শ্রমিকরা দ্রুত নেমে গেলেও লাইনে থেকে যায় পুশ ট্রলি।

ট্রেনের চালক দ্রুত ব্রেক কষলেও ট্রলির চাকা ইঞ্জিনের মধ্যে ঢুকে বেশ কিছু দূর গিয়ে থামে। এতে ট্রেনের এয়ার ব্রেক হুস পাইপ ফেটে যায়। পরে ব্রেক ছাড়াই ট্রেনটিকে ঈশ্বরদী জংশন স্টেশনে নিয়ে ঠিক করা হয় বলে জানা গেছে।

জানা যায়, মৈত্রী এক্সপ্রেস পাবনার ঈশ্বরদী স্টেশন হতে দুপুর ১২টায় ছেড়ে যাওয়ার কথা থাকলেও এক ঘণ্টা বিলম্বে ট্রেনটি ছেড়ে গেছে। বিলম্ব প্রসঙ্গে ডিআরএম অসীম তালুকদার জানান, ট্রেনটি আগে হতেই ৩৫ মিনিট বিলম্বে চলাচল করছিল। এই ঘটনার জন্য ২৫ মিনিট অতিরিক্ত বিলম্ব হয়েছে।

এই ঘটনায় বিভাগীয় পরিবহন কর্মকর্তা শওকত জামিল মহসীনকে আহ্বায়ক করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে তিনি জানিয়েছেন।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!