ঢাকাবৃহস্পতিবার , ৩১ মার্চ ২০২২

কাতার বিশ্বকাপই রোনালদোর শেষ বিশ্বকাপ!

News Pabna
মার্চ ৩১, ২০২২ ১১:৫২ অপরাহ্ণ
Link Copied!

অবসরের আগেই আক্ষেপ ঘোচাতে চান ক্রিশ্চিয়ানো রোনালদো। পর্তুগিজ তারকা নিজ দেশের হয়ে বিশ্বকাপ জয়ের স্বাদ পেতে চান।

রোনালদোর বয়স এখন ৩৭ বছর। কাতারে ক্যারিয়ারে পঞ্চম বিশ্বকাপ খেলবেন তিনি। কাতার বিশ্বকাপই রোনালদোর শেষ বিশ্বকাপ, এটা বলতে গেলে নিশ্চিত। এরপর ফিটনেস ধরে রাখলেও রোনালদোর পক্ষে বিশ্বকাপ খেলা যে সম্ভব নয় তা হলফ করেই বলা যায়!

পর্তুগাল ফুটবল দলের অনেকই বলছেন কাতার বিশ্বকাপ তারা রোনালদোর জন্য খেলতে চান। শুধু খেলতেই নয়, নকআউট পর্যায় পৌঁছানো লক্ষ্য পর্তুগালের। রোনালদো নিজেও চাইবেন সেলেকাও জার্সিতে কাতার বিশ্বকাপ রাঙিয়ে যেতে।

কাতারে ক্যারিয়ারে পঞ্চম ও শেষ বিশ্বকাপ খেলতে নেমে রোনালদো চাইবেন অতীতের বিশ্বকাপগুলোকে ছাপিয়ে যেতে। ২০০৬ বিশ্বকাপে সেমিফাইনালে খেলেছিল পর্তুগাল। বিশ্বকাপে সেটাই ছিল রোনালদোর দেশের হয়ে সেরা সাফল্য।

বিশ্বকাপে খেলতে হলে উত্তর মেসিডোনিয়াকে হারাতেই হতো পর্তুগালকে। মঙ্গলবার রাতে মেসিডোনিয়াকে ২-০ গোলে হারিয়ে কাতার বিশ্বকাপের টিকিট নিশ্চিত করেছে পর্তুগাল।

উত্তর মেসিডোনিয়াকে হারিয়েই ইনস্টাগ্রামে রোনালদো লেখেন, লক্ষ্য পূরণ! আমরা কাতার বিশ্বকাপে। আমরা আমাদের অধিকার আদায় করে নিয়েছি। আমাদের নিরন্তর সমর্থন দিয়ে যাওয়ার জন্য সব পর্তুগিজকে ধন্যবাদ।

২০০৬ সালের বিশ্বকাপে সেমিফাইনালে খেলা পর্তুগাল এবার কোচ ফার্নান্দো সান্তোসের অধীনে শিরোপা ঘরে তুলতে চায়। এই কোচের অধীনই ২০১৬ সালে ইউরো জিতেছিল পর্তুগাল। ২০১৯ সালে জিতেছিল ইউরোপীয় নেশনস লিগ। এবার বিশ্বকাপে চোখ রোনালদো-সান্তোসের।

উত্তর মেসিডোনিয়াকে হারিয়ে কাতার বিশ্বকাপের টিকিট নিশ্চিত করার পর পর্তুগালের কোচ ফার্নান্দো সান্তোস বলেন, আমি এর আগে দুটি শিরোপা জিতেছি দেশের হয়ে। কাতারে তৃতীয়টি জিততে চাই।