রবিবার, ১৩ জুন ২০২১, ০২:৪২ পূর্বাহ্ন

কান অফিসিয়াল সিলেকশনে বাংলাদেশি চলচ্চিত্র

কান চলচ্চিত্র উৎসবের অফিসিয়াল সিলেকশনে স্থান পেয়েছে বাংলাদেশি চলচ্চিত্র ‘রেহানা মরিয়ম নূর’। সিনেমাটি নির্মাণ করেছেন আব্দুল্লাহ মোহাম্মদ সাদ। ছবিটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন আজমেরী হক বাঁধন।

বৃহস্পতিবার (৩ জুন) কান উৎসব কর্তৃপক্ষ আনুষ্ঠানিকভাবে এ তথ্য জানায়।

এর আগে মোহাম্মদ সাদ নির্মাণ করেছিলেন ‘লাইভ ফ্রম ঢাকা’ নামে একটি চলচ্চিত্র। ‘রেহানা মরিয়ম নূর’ তার দ্বিতীয় নির্মাণ।

এ প্রসঙ্গে আজমেরী হক বাঁধন গণমাধ্যমকে বলেন, ‘আমরা খুবই খুশি। এতোদিনের কষ্ট আর অপেক্ষার ফলাফল আজ হাতে পেলাম। আমরা গর্বিত এই উৎসবের অফিসিয়াল সিলেকশনে বাংলাদেশ নামটি যুক্ত করতে পেরে। আমাদের সকল কষ্ট সার্থক।’

ছবিটির প্রেক্ষাপট সম্পর্কে নির্মাতা বলেন, প্রাইভেট মেডিকেল কলেজের একজন শিক্ষক রেহানা মরিয়ম নূরকে কেন্দ্র করেই এই সিনেমার গল্প। যেখানে রেহানা একজন মা, মেয়ে, বোন ও শিক্ষক হিসেবে জটিল জীবনযাপন করে। এরমধ্যে এক সন্ধ্যায় কলেজ থেকে বেরোনোর সময় রেহানা একটি অপ্রত্যাশিত ঘটনার সাক্ষী হয় রেহানা।

এরপর থেকে সে এক ছাত্রীর পক্ষ হয়ে সহকর্মী এক শিক্ষকের বিরুদ্ধে সোচ্চার হয়ে ঘটনার প্রতিবাদ করতে শুরু করেন এবং ক্রমশ একরোখা হয়ে ওঠেন। কিন্তু একই সময়ে তার ৬ বছর বয়সী মেয়ের বিরুদ্ধে স্কুল থেকে রূঢ় আচরণের অভিযোগ করা হয়। এমন অবস্থায় অনড় রেহানা তথাকথিত নিয়মের বাইরে থেকে সেই ছাত্রী ও তার সন্তানের জন্য ন্যয় বিচারের খোঁজ করতে থাকেন। আর এই অনবদ্য রেহানা চরিত্রে অভিনয় করেন আজমেরী হক বাঁধন।

পোটোকল ও মেট্রো ভিডিও’র ব্যানারে ছবিটি প্রযোজনা করেছেন সিঙ্গাপুরের প্রযোজক জেরেমী চুয়া, নির্বাহী প্রযোজক এহসানুল হক বাবু এবং সহ-প্রযোজনা করেছেন রাজীব মহাজন, আদনান হাবিব, সাঈদুল হক খন্দকার। ছবিটির সিনেমাটোগ্রাফার তুহিন তমিজুল, প্রোডাকশন ডিজাইনার আলী আফজাল উজ্জ্বল ও সাউন্ড ডিজাইনার শৈব তালুকদার। ছবিটি সহ-প্রযোজনা করেছে সেন্সমেকারস প্রডাকশন।

ছবিতে আরও অভিনয় করেছেন আফিয়া জাহিন জাইমা, কাজী সামি হাসান, আফিয়া তাবাসসুম বর্ণ, ইয়াছির আল হক, সাবেরী আলমসহ অনেকে।

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!