শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০৬:১৫ পূর্বাহ্ন

করোনার সবশেষ
করোনা ভাইরাসে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৯৮ জন, শনাক্ত হয়েছেন ৪ হাজার ১৪ জন। আসুন আমরা সবাই আরও সাবধান হই, মাস্ক পরিধান করি। সামাজিক দূরত্ব বজায় রাখি।  

‘কার সাথে কার পরকীয়া এসব ভেবে মাথা নষ্ট করবেন না’

জনপ্রিয় সংগীতশিল্পী আঁখি আলমগীর। ১৯৮৪ সালে ‘ভাত দে’ সিনেমায় অভিনয় করে ‘শ্রেষ্ঠ শিশুশিল্পী’ বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিলেন। আমজাদ হোসেন পরিচালিত এ সিনেমায় কিশোরী জরি চরিত্রে অভিনয় করেছিলেন আঁখি। দ্বাদশ শ্রেণীতে পড়াকালে প্রথম সিনেমায় প্লেব্যাক করেন এ শিল্পী। তারপর অনেক গানে কণ্ঠ দিয়েছেন তিনি। হয়ে উঠেছেন শ্রোতাপ্রিয় সংগীতশিল্পী।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) নিজের ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন এ জনপ্রিয় শিল্পী। তাতে মিশ্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন সংগীত জগতের অনেকেই।

তার দেওয়া স্ট্যাটাসটি পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো-

‘ফেসবুক আসলেই ফেসবুক। যতই কাব্য দেখান, গান দেখান, রঙ দেখান, হামবড়া ভাব দেখান, আপনার আসল পরিচয়, আসল ‘ফেস’ তখনই উন্মোচিত হয় যখন আপনি অন্যকে হেয় করেন। কিছু মানুষ অহরহ অন্যকে খোঁচা মেরে, অপমান করে স্ট্যাটাস দিয়ে নিজের আসল স্ট্যাটাস দেখিয়ে দিচ্ছেন, সেটা বোঝার ক্ষমতাও হিংসা আর নীচতায় ভরা চোখ, মন দেখতে পায় না।

আমি অনেক কাছের মানুষকে আনফ্রেন্ড বা আনফলো করেছি, আমাকে নয়, শুধু তাদের অন্যকে নীচু করে বা হেয় করে আনন্দ পাবার অভ্যাসের কারণে। কাউকে ভালো না লাগলে তাকে এভয়েড করেন, বা তাকে কনফ্রন্ট করবেন, কোনোটার সাহস না থাকলে ইনিয়ে বিনিয়ে আকারে ইঙ্গিতে স্ট্যাটাস দিবেন না। এমনও হতে পারে যার জন্য লিখলেন সে বুঝেও নাই, তার হয়তো এত সময়ও নাই। খামোখাই আপনার ক্ষুদ্রতা মানুষ দেখলো।

কথাগুলো আমার ক্ষেত্রেও প্রযোজ্য। তাই আমিও আগে ভাবি, তারপর লিখি।

পি.এস: কে কাকে বিয়ে করলো, কোথায় ভেগে গেলো, কে কার কততম বউ বা স্বামী, কার সাথে কার পরকীয়া এসব বিষয় নিয়ে ভেবে মাথা নষ্ট করবেন না। নিজের চরকায় তেল না থাকলে পরে কেউ বেল দিবে না।’

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!