সোমবার, ১০ মে ২০২১, ০১:২৪ পূর্বাহ্ন

করোনার সবশেষ
করোনা ভাইরাসে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু বরণ করেছেন ৫৬ জন, শনাক্ত হয়েছেন ১ হাজার ৩৮৬ জন। আসুন আমরা সবাই আরও সাবধান হই, মাস্ক পরিধান করি। সামাজিক দূরত্ব বজায় রাখি।  

কালাই পৌরসভার নতুন মেয়র আ.লীগের তৌফিকুল

জয়পুরহাটের কালাই পৌরসভার উপনির্বাচনে ৭ হাজার ৫৬১ ভোট পেয়ে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ প্রার্থী তৌফিকুল ইসলাম তালুকদার। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী আনিছুর রহমান তালুকদার অনিয়মের নানা অভিযোগে নির্বাচন বর্জন করলেও পেয়েছেন ৬০৬ ভোট । নির্বাচনে ভোটার উপস্থিতি ৬১.১১ শতাংশ।

ভোট চলাকালে বেলা ১২টায় নানা অভিযোগে ভোট বর্জন করেন বিএনপি’র মেয়র প্রার্থী আনিছুর রহমান তালুকদার। এরপর থেকে পৌরসভার ৯টি কেন্দ্রে ভোটার উপস্থিতি কমে যায়।

রিটার্নিং ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শহিদুল ইসলাম বলেন,‘বেলা আড়াইটার দিকে বিএনপি দলীয় মেয়র প্রার্থী আনিছুর রহমান ভোট বর্জনের সিদ্ধান্ত লিখিতভাবে জানিয়েছেন। কিন্তু ভোট বর্জনের কারণ হিসেবে তিনি যেসব অভিযোগ করেছেন তার কোনটিই প্রশাসন অথবা রিটার্নিং কর্মকর্তা হিসেবে তাকে জানানো হয়নি। নির্বাচন শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে বলে তিনি দাবি করেন।

জয়পুরহাটের কালাই পৌরসভার মেয়র পদে উপনির্বাচনে ৯টি কেন্দ্রে এই প্রথম ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে শনিবার সকাল ৯টা থেকে ভোট গ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে ভোট চলে বিকেল ৫টা পর্যন্ত। গত ৫ ফেব্রুয়ারি কালাই পৌরসভার মেয়র হালিমুল আলম জন মারা গেলে মেয়রের শূন্য পদ পূরণে এই উপনির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচনে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। তারা হলেন তৌফিকুল ইসলাম তালুকদার (নৌকা), আনিছুর রহমান তালুকদার (ধানের শীষ) এবং স্বতন্ত্র প্রার্থী মামুনুর রশিদ (নারিকেল গাছ)। পৌরসভায় মোট ১৩ হাজার ৫২১ জন ভোটারের মধ্যে নারী ভোটারের সংখ্যা ৭ হাজার ৭২ জন এবং পুরুষ ভোটার ৬ হাজার ৪৪৯ জন। নির্বাচনকে অবাধ,সুষ্ঠ ও নিরপেক্ষ করতে র‌্যাব,পুলিশ ও বিজিবি সদস্য মোতায়েন ছিল।

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!