বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০১:৪৩ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

ক্যান্সার আক্রান্ত বাবাকে বাঁচাতে রাবি শিক্ষার্থী মজমুলের আকুতি

image_pdfimage_print

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আইন বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মজমুল হক আপনের বাবা আব্দুস সাত্তার ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত হয়েছেন। ক্যান্সার তৃতীয় ধাপে পৌঁছে যাওয়ায় শিগগিরই তাকে কেমোথেরাপির পরামর্শ দিয়েছেন চিকিৎসক। এজন্য তার প্রয়োজন ৩ লক্ষাধিক টাকা। যা চরম অর্থনৈতিক সংকটে থাকা মজমুলের পরিবারের পক্ষে বহন করা সম্ভব নয়। তাই আর্থিক দুশ্চিন্তায় দিশেহারা হয়ে পড়েছে মজমুলের পরিবার।

মজমুল হকের বাড়ি রংপুরের কোতোয়ালি উপজেলার মমিনপুর ইউনিয়নের বড় মটুকপুর গ্রামে।

মজমুল হক জানান, তার বাবা আব্দুস সাত্তার একজন বর্গাচাষী। এ বছরের শুরুর দিকে কাজ করার সময় মেরুদণ্ডে আঘাত পেয়ে দীর্ঘদিন যাবত শয্যাশায়ী। শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় সম্প্রতি রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে তার শারীরিক পরীক্ষা করানো হয়। গত ২৯ সেপ্টেম্বর তার ফুসফুসে ক্যান্সার ধরা পড়ে। ক্যান্সার তৃতীয় ধাপে থাকায় চিকিৎসক দ্রুত কেমোথেরাপি দিতে বলেছেন।

মজমুল বলেন, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ক্যান্সার বিশেষজ্ঞ ডা. স্বপন কুমার নাথের কাছে বাবার চিকিৎসা চলছে। কেমোথেরাপি, ওষুধ ও অন্যান্য আনুষাঙ্গিক চিকিৎসার জন্য প্রায় ৩ লক্ষাধিক লাখ টাকা প্রয়োজন। বাবার শারীরিক অবস্থা অবনতির দিকে গেলেও অর্থের অভাবে এখনও চিকিৎসা শুরু করা সম্ভব হচ্ছে না।

তিনি আরও বলেন, আমাদের সম্বল বলতে কিছুই নেই। আমি রাজশাহী বিশ্ববিদ্যালযয়ে ভর্তি পরীক্ষায় অংশ নিতে বাড়ির একটি ছাগল বিক্রি করে টাকা যোগাড় করতে হয়েছিল। নিজের চোখের সামনে বাবা কাতরাচ্ছে, অথচ কিছুই করতে পারছি না।

রাবির মেধাবী ছাত্র মজমুল তার বাবাকে বাঁচাতে সমাজের বিত্তবানদের নিকট আর্থিক সহযোগিতা চেয়েছেন। তাকে সহযোগিতা পাঠানো যাবে নগদ অ্যাকাউন্ট- ০১৬৩৮২২৭৬৫৬ বিকাশ নম্বর- ০১৭৭৩৩৬৫৫৬৮ অথবা ডাচ বাংলা ব্যাংক হিসাব নম্বর-১৩৫১০৫০১০৪৫১৯ তে। এছাড়াও মজমুলের সঙ্গে যোগাযোগ করা যাবে ০১৭৭৩৩৬৫৫৬৮ নম্বরে।

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!