বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৮:৫৮ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

ক্যামেরুনে স্কুলে ঢুকে ৮ শিশুকে গুলি করে হত্যা

image_pdfimage_print

ক্যামেরুনের দক্ষিণ-পশ্চিম অঞ্চলের কুম্বা শহরে একটি প্রাথমিক বিদ্যালয়ে ঢুকে ৮ শিশুকে গুলি করে হত্যা করেছে এক বন্দুকধারী। এতে আহত হয়েছে অনেকে। খবর আল জাজিরার।

শনিবার (২৪ অক্টোবর) দুপুরে এক ব্যক্তি বেসামরিক পোশাকে মোটরসাইকেলে করে কুম্বা শহরের মাদার ফ্রান্সিকা ইন্টারন্যাশনাল বাইল্যাঙ্গুয়াল একাডেমিতে ঢুকে নির্বিচারে গুলি চালাতে থাকে। এতে ওই স্কুলের ৮ শিশু ঘটনাস্থলেই নিহত হয়। আহত হয় ১২ জন। এদিকে বিদ্যালয় ভবনের দ্বিতীয় তলা থেকে লাফ দিয়ে পালানোর সময় আরও কয়েকজন শিশু আহত হয়।

তাদেরকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। হামলার সময় বেশ কিছু শিশু আতঙ্কে কয়েক তলার ওপর থেকে জানালা দিয়ে লাফিয়েও পরেছে। স্থানীয় এক সাংবাদিকের ধারণ করা ভিডিওতে দেখা গেছে অবিভাবক ও বয়স্করা শিশুদের নিয়ে আতঙ্কিত হয়ে স্কুল থেকে দৌড়ে পালাচ্ছেন। তাদের দিগদ্বিগিক ছোটাছুটি, হাহাকার ও আত্মচিৎকারে আকাশ-বাতাস ভারী হয়ে উঠে।

স্থানীয় শিক্ষা কর্মকর্তা আহিম আবানাউ ওবাসে ঘটনাটি নিশ্চিত করে জানান, বন্দুকধারীর হামলায় নিহতদের বয়স ১২ থেকে ১৪ বছরের মধ্যে। এ ঘটনায় আহত আরও আটজনকে হাসপাতালে নেয়া হয়েছে।

তবে কারা এই হামলা চালিয়েছে সেটা এখনো নিশ্চিত হওয়ায় যায়নি। এই হামলাকে নৃসংশ ও ন্যাক্কারজনক বলে উল্লেখ করেছে জাতিসংঘ। ধারণা করা হচ্ছে সরকারবিরোধী সন্ত্রাসী বাহিনী এই হামলা চালিয়ে থাকতে পারে।
প্রসঙ্গত, করোনায় লম্বা সময় বন্ধ থাকার পর সস্প্রতি খুলেছে ওই স্কুলটি। শিশুরা লকডাউনের বন্দিদশা থেকে বেরিয়ে স্কুলে ভালো সময় কাটাতে শুরু করেছিল। এমন সময় নৃসংশ এই হামলা শিশুদের ওপর ভয়াবহ খারাপ প্রভাব ফেলবে বলেই ধারণা করা হচ্ছে।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!