বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০২:০১ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

ক্রিকেট সরঞ্জাম পেল পাবনার নারী ক্রিকেটাররা

ক্রিকেট সরঞ্জাম পেল পাবনার নারী ক্রিকেটাররা

image_pdfimage_print

বার্তাকক্ষ : দেশের কয়েকটি পত্রিকায় সংবাদ প্রকাশের পর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের তত্ত্বাবধানে এলো পাবনার মাধপুর ডা. ইসমাইল হোসেন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের নারী ক্রিকেটাররা।

শনিবার দুপুরে বিসিবি পরিচালক ও টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান সাইফুল ইসলাম স্বপন চৌধুরীর নেতৃত্বে একটি প্রতিনিধি দল ক্ষুদে খেলোয়াড়দের ক্রিকেট সরঞ্জাম তুলে দেন।

এছাড়াও বিসিবি পরিচালক সপ্তাহে তিনদিন প্রশিক্ষণের জন্য একজন প্রশিক্ষক নিয়োগের ঘোষণা দেন। এ সময় উপস্থিত শিক্ষক শিক্ষার্থীরা ক্রিকেট বোর্ডের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে আগামীতে আরো ভালো খেলার প্রত্যয় ব্যক্ত করে।

বাল্যবিবাহ আর গ্রামীণ সংস্কারকে পেছনে ফেলে জাতীয় ক্রিকেট দলে খেলার স্বপ্নে বিভোর পাবনার মাধপুর ডা. ইসমাইল হোসেন মেমোরিয়াল বালিকা বিদ্যালয়ের মেয়েদের নিয়ে গত ২৮ মার্চ একটি প্রতিবেদন প্রকাশ হলে তা বিসিবির নজরে আসে।

ক্রীড়া সামগ্রী বিতরণ শেষে বিসিবি পরিচালক স্বপন চৌধুরী বলেন, পাবনার প্রত্যন্ত গ্রাম মাধপুরের মেয়েদের ক্রিকেট অনুশীলন, সহযোগিতার প্রয়োজনীয়তার বিষয়টি জানতে পেরে আমরা খোঁজখবর নিই। আমাদের মনে হয়েছে ভালো প্রশিক্ষণ পেলে এরা হয়ত ভালো খেলবে। এ ক্ষেত্রে আজ আমরা ক্রীড়া সরঞ্জাম ও প্রশিক্ষক দিয়ে যাচ্ছি। এখন মেয়েরা যদি তাদের আগ্রহ ধরে রেখে অনুশীলন করে, তাদের বিসিবির পক্ষ থেকে সকল ধরনের সুযোগ সুবিধা দেওয়া হবে।

এদিকে ক্রীড়া সামগ্রী পেয়ে খুবই খুশি মাধপুর ডা. ইসমাইল হোসেন মেমোরিয়াল বালিকা বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীরা।

ক্রিকেট দলের খেলোয়ার বর্ষা জানান, আমাদের স্কুলের শিক্ষার্থীরা দরিদ্র পরিবারের হওয়ায় আমাদের খেলার সামগ্রী পেতে অনেক কষ্ট হত। শিক্ষকরা চাঁদা তুলে আমাদের ব্যাট বল কিনে দিতেন। বিসিবি আমাদের দায়িত্ব নেয়ায় আমরা এখন জাতীয় দলে খেলার স্বপ্ন পূরণে একধাপ এগিয়ে গেলাম।

ক্ষুদে নারী ক্রিকেটারদের স্বপ্ন পূরণে বিসিবিকে পাশে পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন ক্রীড়া শিক্ষক তুহিন হোসেন। গণমাধ্যম ও ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, আমি এখনো বিশ্বাস করতে পারছি না, আমাদের মেয়েরা ক্রিকেট বোর্ডের আওতায় এসেছে। নিশ্চয় আমাদের মেয়েদের জাতীয় দলে খেলার স্বপ্নও একদিন পূরণ হবে।

এ সময় পাবনা জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট সাব কমিটির সদস্যগণ ছাড়াও অভিভাবক ও ম্যানেজিং কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!