বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ০৭:২১ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

খসে খসে পড়ছে পাবনা মানসিক হাসপাতালের ছাদের পলেস্তারা

image_pdfimage_print

স্টাফ রিপোর্টারঃ ৫০০ শয্যা বিশিষ্ট পাবনা মানসিক হাসপাতাল এর ১৪ টি ওয়ার্ডে রোগীদের রাখা হয়। এর মধ্যে ৭ টি ওয়ার্ডের অবস্থা খুবই ঝুকিপূর্ণ হয়ে পড়েছে।

জরাজীর্ণ ও ঝুকিপূর্ণ হওয়ায় যে কোন মুহুর্তে বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারে বলে জানান হাসপতাল কর্তৃপক্ষ।

সরেজমিনে গিয়ে দেখা যায়, হাসপতালের ১৪ টি ওয়ার্ডের মধ্যে সম্প্রতি ৭ টি মেরামত করা হলেও বাঁকী ৭ টি ওয়ার্ডের মেরামত কাজ অর্থাভাবে বন্ধ রয়েছে।

এসব ওয়ার্ডের ছাদের প্লাস্টার খুলে খুলে রোগীদের ওপর পড়ে অনেকেই আহত হয়েছেন। অনেক স্থানে ছাদের রড বের হয়ে গেছে। দ্রুত মেরামত করা না হলে বড় ধরনের দুর্ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে বলে কর্তব্যরত কর্মকর্তা কর্মচারী বৃন্দ জানান।।

এ ব্যাপারে ১৩ নং ওয়ার্ডের কর্মরত সিনিয়র স্টাফ নার্স মুবাইয়া জানান, সম্প্রতি ১৩ নং ওয়ার্ড সহ ৭ টি ওয়ার্ডের সংস্কার কাজ করায় রোগীদের রাখার সুন্দর পরিবেশ তৈরি হয়েছে।

এদিকে ১৬ নং ওয়ার্ডে কর্মরত সিনিয়র স্টাফ নার্স মোছাঃ মল্লিকা খাতুন জানান, তার ওয়ার্ড সহ ৭ টি ওয়ার্ডের অবস্থা খুবই ঝুকিপূর্ণ। যে কোন মুহুর্তে ঘটে যেতে পারে বড় ধরনের দুর্ঘটনা।

হাসপাতালের পরিচালক ড. প্রফেসর তন্ময় কুমার প্রকাশ জানান, রোগীদের স্বার্থে জরুরী ভিত্তিতে হাসপতালের ঝুকিপূর্ণ ওয়ার্ডগুলো সংস্কার করা অত্যাবশ্যক।

এ জন্য তিনি সংশ্লিষ্ট কর্কৃপক্ষ বরাবর আবেদন করেছেন বলে জানান।

এ ব্যাপারে গণপূর্ত বিভাগের নিবার্হী প্রকৌশলী জানান, পাবনা মানসিক হাসপাতালের ঝুকিপূর্ণ ওয়ার্ড মেরামতের জন্য অর্থ বরাদ্দ চাওয়া হয়েছে। অর্থ পাওয়া গেলে বাঁকী কাজ সমাপ্ত করা হবে।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!