গডফাদারদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বললেন এমপি মকবুল

এমপি মকবুল হোসেন, পাবনা-৩

এমপি মকবুল হোসেন, পাবনা-৩

ভাঙ্গুড়া প্রতিনিধি : কৃষি মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও পাবনা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ মোঃ মকবুল হোসেন সমাজ থেকে মাদক চোরাচালান ও অপরাধ জগতের গডফাদারদের খুঁজে বের করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে পুলিশ ও উপজেলা প্রশাসনের প্রতি আহবান জানিয়েছেন।

তিনি বলেন অপরাধ করে চুনোপুটিরা ধরা পরে আর গডফাদাররা ধরাছোঁয়ার বাইরে থাকে । অথচ তারাই অপরাধের মূল হোতা। তিনি বলেন অপরাধী যেই হোক, যতবড় নেতাই হোক এমনকি সরকারি দলের প্রভাবশালী ব্যক্তি হলেও পুলিশ নির্ভয়ে তার বিরুদ্ধে ব্যবস্থা নিবে। এজন্যে উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের কর্মকর্তাদের তিনি প্রয়োজনীয় নির্দেশনা দেন।

তিনি বলেন যে কোনো মুল্যে সমাজ থেকে মাদক নির্মুল করতে হবে, অপহরণ করে জিম্মি করে চাঁদাবাজিও বন্ধ করতে হবে। এ প্রসঙ্গে তিনি গত সোমবার (২৩ মে) ভাঙ্গুড়ায় একটি অপহরণ ঘটনার উল্লেখ করে বলেন, নেপথ্যে জড়িতদের খুঁজে বের করে অবিলম্বে তাদের আসল রূপ জনসম্মুখে উন্মোচন করতে থানার অফিসার ইনচার্জকে নির্দেশ দেন।

এমপি মকবুল হোসেন আরো বলেন, প্রধানমন্ত্রী জাতির জনকের কন্যা জননেত্রী শেখ হাসিনা দেশের প্রতিটি মানুষকে হাসিখুশি ও সুখি হিসেবে দেখতে চান। আজ দেশে কোনো খাদ্য ঘাটতি নেই,খাদ্যাভাবে কেউ অভুক্তও থাকে না। এখন তারা চায় শুধু উন্নয়ন,শান্তি ও প্রগতি।

শেখ হাসিনার সরকারের উন্নয়ন কর্মকান্ডের প্রতি মানুষ এখন সম্পূর্ণ আস্থাশীল। তিনি বলেন বিএনপির প্রতিটি কর্মসূচী এদেশের মানুষকে দুঃখ,দুর্দশা ও ভোগান্তিতে ফেলেছে। তাই জনগণ তাদের প্রত্যাখ্যান করেছে।

তিনি বলেন, মাদক সমাজে নৈতিক অবক্ষয় ঘটায় এবং নানা অপরাধের জন্ম দেয়। তাই প্রতিটি ইউনিয়নের প্রত্যেকটি ওয়ার্ডে মাদক বিরোধী কমিটি গঠন করার তাগিদ দেন। তিনি ভাঙ্গুড়া পৌরসভার মেয়র গোলাম হাসনাইন রাসেলের মাদক বিরোধী কার্যক্রমের প্রসংশা করে বলেন, সকল কার্যক্রম যাতে আইনসম্মত ভাবে পরিচালিত হয় সে জন্যে সরকারের সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাদের সহযোগিতা নেয়ার পরামর্শ দেন।

এসময় সমাজে দৈনন্দিন অবক্ষয়ের হাত থেকে রক্ষা পেতে তিনি ইউএনও মোঃ শামছুল আলমের উদ্যোগে পরিচালিত নৈতিক শিক্ষা কার্যক্রম প্রয়োগে সবাইকে এগিয়ে আসার জন্য আহবান জানান।

বৃহস্পতিবার ভাঙ্গুড়া উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে আইন শৃংখলার মাসিক সভায় প্রধান অতিথির বক্তব্য প্রদান কালে আলহাজ মোঃ মকবুল হোসেন এসব কথা বলেন।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ শামছুল আলমের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান নুর মুজাহিদ স্বপন,পৌরসভার মেয়র গোলাম হাসনাইন রাসেল,ওসি আবু জাফর, উপজেলা ভাইস চেয়ারম্যান প্রভাষক জাফর ইকবাল হিরোক, খানমরিচ ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মোঃ আছাদুর রহমান, পারভাঙ্গুড়া ইউপি চেয়ারম্যান আলহাজ মোঃ হেদায়তুল হক ।

এ ছাড়া আইন শৃংখলা সভায় হাজী জামাল উদ্দিন অনার্স কলেজের অধ্যক্ষ মোঃ শহিদুজ্জামান,ভাঙ্গুড়া প্রেসক্লাব সভাপতি মোঃ মাহবুব-উল-আলম, ইউপি চেয়ারম্যান, অধ্যক্ষ, সরকারি কর্মকর্তা, শিক্ষক ও সুশিল সমাজের প্রতিনিধিগণ যোগদান করেন।

পরে সংসদ সদস্য উপজেলা শিক্ষা কমিটির মাসিক সভা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর আয়োজিত শিকায়েপের একটি কর্মশালায় বক্তব্য দেন।।