রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৪:৩৭ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

গণতন্ত্রের স্বার্থে শক্তিশালী বিরোধীদল প্রয়োজন: প্রধানমন্ত্রী

image_pdfimage_print

বার্তাকক্ষ : গণতন্ত্রের স্বার্থে শক্তিশালী বিরোধীদল প্রয়োজন উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের বিরোধীদলগুলো নেতৃত্ব সংকটে মানুষের আস্থা বিশ্বাস অর্জন করতে পারেনি।

রোববার (৩১ জানুয়ারি) সকালে জাতীয় সংসদে ‘মুজিববর্ষের কার্যক্রম’ এবং ‘মুজিববর্ষ ওয়েবসাইট’ উদ্বোধন করে এ কথা বলেন তিনি। এ ওয়েব সাইটে পূর্ব পাকিস্তান আমল থেকে শুরু করে মৃত্যু অবধি জাতির জনকের বিভিন্ন ভাষণের দৃশ্যপট ও অডিও সংকলন সন্নিবেশ করা হয়েছে।

রাষ্ট্রীয় নানা আয়োজনে উদযাপন হচ্ছে জাতির পিতার জন্মশতবার্ষিকী। করোনায় সেই উদযাপনে কিছুটা ভাটা পড়লেও থেমে নেই কার্যক্রম।

রোববার (৩১ জানুয়ারি) সকালে জাতীয় সংসদের শপথ কক্ষে একাদশ জাতীয় সংসদ কর্তৃক গৃহীত ‘মুজিববর্ষের কার্যক্রম’ এবং ‘মুজিববর্ষ ওয়েবসাইট’ ২০২০-২০২১ এর কার্যক্রম উদ্বোধন করেন সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ অনুষ্ঠানের মধ্যেই জাতির পিতা শেখ মুজিবুর রহমানের অডিও ভাষণের ডিজিটাল সংকলন উন্মোচন করা হয়। এ ওয়েবসাইটে একযোগে পূর্ব পাকিস্তান আমল থেকে শুরু করে মৃত্যু অবধি বঙ্গবন্ধুর নানাবিধ অনুষ্ঠানের ভাষণের অডিও ও ভিজুয়াল সন্নিবেশ করা হয়েছে।

নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধ ও দেশপ্রেমে উদ্বুদ্ধ করতে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ইতিহাসকে কেউ মুছে ফেলতে পারে না।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, স্বাধীন দেশের জন্য যা যা করার সবই করে গিয়েছিলেন জাতির পিতা।

প্রধানমন্ত্রী আরও বলেন, গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে সংসদের ভূমিকা অনস্বীকার্য।

অনুষ্ঠান শেষে স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরীকে নিয়ে জাতীয় সংসদের সংস্কার করা গ্রন্থাগার পরিদর্শন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!