শুক্রবার, ১৪ মে ২০২১, ০৭:৫০ অপরাহ্ন

গত ১৪ বছরে চাটমোহরে ব্যাপক উন্নয়ন কাজ হয়েছে


মোঃ নূরুল ইসলাম, চাটমোহর, পাবনা : ২০০৮ থেকে ২০২১ অর্থ বছর পর্যন্ত পাবনার চাটমোহরে ব্যাপক উন্নয়ন কাজ হয়েছে।

এসব উন্নয়ন কাজের মধ্যে কেবল মাত্র উপজেলা প্রকৌশলীর দফতরের মাধ্যমে প্রায় ২৭৯ কোটি টাকার উন্নয়ন কাজ হয়েছে।

এসব উন্নয়ন কাজের মধ্যে রয়েছে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ, স্মৃতিস্তম্ভ নির্মাণ, অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের বাসস্থান নির্মাণ, উপজেলা কমপ্লেক্স ভবনসহ হলরুম নির্মাণ, বিভিন্ন ইউনিয়নে রাস্তা উন্নয়ন, জিওবি অর্থায়নে রাস্তা মেরামত, ব্রীজ কালভার্ট নির্মাণ, প্রাথমিক বিদ্যালয়, বাজার, ইউনিয়ন কমপ্লেক্স ভবন নির্মাণ, খাল খনন ও এডিপি’র প্রকল্প।

সম্প্রতি অনুষ্ঠিত উন্নয়ন মেলায় চাটমোহর উপজেলা প্রকৌশল দফতর এ তথ্য উপস্থাপন করে।

উপজেলা প্রকৌশলী রাজু আহম্মেদ জানান, ২০০৮ সাল থেকে ২০২১ ইংরেজী অর্থবছর পর্যন্ত চাটমোহর উপজেলা প্রকৌশলীর দফতরের মাধ্যমে ২ কোটি টাকা ব্যয়ে একটি মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, ০.২০ কোটি টাকা ব্যয়ে একটি মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভ, ০.১৬ কোটি টাকা ব্যয়ে দুইটি অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের বাসস্থান, ৪.৫০ কোটি টাকা ব্যয়ে উপজেলা কমপ্লেক্স ভবনসহ হলরুম নির্মাণ করা হয়েছে।

১১৭ কোটি টাকা ব্যয়ে চাটমোহর উপজেলার বিভিন্ন ইউনিয়নের ২৪১ টি (১৯৫ কিলোমিটার) রাস্তার ১৮৯ কিলোমিটার উন্নয়ন কাজ শেষ হয়েছে এবং ৬ কিলোমিটার রাস্তা উন্নয়ন কাজ চলমান রয়েছে।

৫০ কোটি টাকা ব্যয়ে জিওবি’র অর্থায়নে রাস্তা মেরামত প্রকল্পের অধীনে ৪৬ টি রাস্তার ১শ কিলোমিটারের মধ্যে ৯৪ কিলোমিটার মেরামত কাজ সম্পন্ন হয়েছে এবং ৬ কিলোমিটার রাস্তা মেরামত কাজ চলমান রয়েছে।

২৭ কোটি টাকা ব্যয়ে ১৮ টি (৫৫০ মিটার) ব্রীজ কালভার্ট নির্মাণ কাজের মধ্যে ১৫ টির কাজ সমাপ্ত হয়েছে এবং তিনটির নির্মাণ কাজ চলমান রয়েছে।

৫০ কোটি টাকা ব্যয়ে ৬১ টি প্রাথমিক বিদ্যালয় নির্মাণ কাজের মধ্যে ৪২ টির কাজ সমাপ্ত হয়েছে এবং ১৯ টির নির্মাণ কাজ চলমান রয়েছে। ৫ কোটি টাকা ব্যয়ে ১১ টি মার্কেট নির্মাণ কাজের মধ্যে ৮ টির কাজ সমাপ্ত হয়েছে এবং ৩ টির নির্মাণ কাজ চলমান রয়েছে।

৬ কোটি টাকা ব্যয়ে ১৮ টি (১১ কিলোমিটার) খাল খনন কাজ শেষ হয়েছে। ৭ কোটি টাকা ব্যয়ে ১১ টি ইউনিয়ন কমপ্লেক্স ভবন নির্মিত হয়েছে। এ ছাড়া এডিপি’র ১০ কোটি টাকা ব্যয়ে ২৬০ টি প্রকল্পের মধ্যে ২৩৭ টি প্রকল্পের কাজ শেষ হয়েছে এবং ২৩ টির কাজ চলমান রয়েছে।

এ ব্যাপারে চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সৈকত ইসলাম জানান, কেবল মাত্র উপজেলা প্রকৌশলীর দফতরের মাধ্যমে প্রায় ২৭৯ কোটি টাকার উন্নয়ন কাজ হওয়াকে ব্যাপক উন্নয়ন কাজ বলা যেতে পারে।

অন্যান্য দফতরের মাধ্যমে আরো অনেক উন্নয়ন কাজ হয়েছে। এটি চাটমোহরের জন্য একটি ভাল খবর।

বর্তমান সরকারের সময়ে চাটমোহর উপজেলাব্যাপী ব্যাপক পরিসরে উন্নয়ন কাজ হচ্ছে। চাটমোহরবাসী এর সুফল পাচ্ছে।

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!