‘গোপাল চন্দ্র লাহিড়ী পাবনার শিক্ষা জগতের উজ্জল নক্ষত্র’

গোলাম ফারুক প্রিন্স এমপি

গোলাম ফারুক প্রিন্স এমপি

শহর প্রতিনিধি : পাবনা  জেলা আওয়ামী লীগের  সাধারণ সম্পাদক ও পাবনা-৫ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স বলেছেন গোপাল চন্দ্র লাহিড়ী পাবনার শিক্ষা জগতের উজ্জল নক্ষত্র। তিনি সরকারি এডওয়ার্ড কলেজ সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেছেন। ঐতিহ্যবাহী গোপাল চন্দ্র ইনিষ্টিটিউট  তিনি স্থাপন করেছেন।

এই গোপাল চন্দ্র ইনিষ্টিটিউট থেকে মেধাবী শিক্ষার্থী রেব হয়ে জাতীয় ক্ষেত্রে ভুমিকা রাখছে। অতীতের মতো এই প্রতিষ্ঠান থেকে আরও মেধাবী শিক্ষার্থীরা বের হয়ে জাতীয় পর্যায়ে বিষেশ ভুমিকা রাখবে। শিক্ষকগণ দ্বায়িত্ব ও নৈতিকতার সাথে শিক্ষার্থীদের শিক্ষা দিলে প্রকৃত শিক্ষিত হবে। শিক্ষকদের পাশাপাশি বাবা মায়ের ভূমিকা রাখতে হবে।  শিক্ষকদের প্রচেষ্টায় শিক্ষার্থীরা জাতীয় সম্পদে পরিণত হয়।

মঙ্গলবার (৩১ মে) দুপুরে পাবনা গোপাল চন্দ্র ইনিষ্টিটিউট এ  কৃতি শিক্ষার্থীদের বৃত্তি ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গোপাল চন্দ্র ইনিষ্টিটিউট এর সভাপতি এ্যাড. গোলাম হাসনায়েন এর সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন – প্রধান মিক্ষক আব্দুল করিম, সাবেক প্রধান শিক্ষক জি রহমান, কাউন্সিলর রিয়াজুল ইসলাম, রমজান আলী, শাজাহান আলী, সোহবার আলী, শেখ রাসেল আলী মাসুদ, কামরুজ্জামান রকি, হিরোক হোসেন প্রমুখ।

পরে এমপি প্রিন্স সদর উপজেলার চরতারাপুর, শ্রীকোল ও পুষ্পপাড়ায় জনসভায় প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।

এসব জনসভায় তিনি বলেন-  শেখ হাসিনার নেতৃত্বে দেশ যে ভাবে অগ্রসর হচ্ছে সারা বিশ্ব আবাক দৃষ্টিতে তাকিয়ে দেখছে। দেশের অর্থনৈতিক সমৃদ্ধ করতে হলে শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করতে হবে। শেখ হাসিনার হাতকে শক্তিশালি করতে আগামী ইউপি নির্বাচনে বঙ্গবন্ধুর নৌকায় ভোট দিতে হবে। যারা নৌকার বিরোধীতা করবে তাদের খেসারত দিতে হবে।