বুধবার, ২৭ মে ২০২০, ০৭:৩৬ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

ঘুষের টাকাসহ হাতেনাতে ২ জন আটক

দিনাজপুরে ঘুষ নেওয়ার সময় জেলা হিসাবরক্ষণ অফিসের অডিটর আনোয়ার পাশা ও জেলা তুলা উন্নয়ন বোর্ডের ক্যাশিয়ার ফেরদৌস হোসেনকে হাতেনাতে আটক করেছে দুদক। সমন্বিত জেলা দুদক কার্যালয়ের সহকারী পরিচালক আহসানুল কবির পলাশ এই অভিযানে নেতৃত্ব দেন।

রবিবার বিকেল ৪টায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) দিনাজপুর সমন্বিত কার্যালয়ের কর্মকর্তারা হিসাবরক্ষণ অফিসের পাশে চায়ের দোকানে ঘুষ লেনদেনের সময় ঘুষের টাকাসহ ওই দুজনকে আটক করেন। এ সময় তাদের কাছ থেকে নগদ ৩০ হাজার টাকা উদ্ধার করা হয়। ওই কর্মকর্তা জানান, দিনাজপুর সদর উপজেলার সদরপুর গ্রামের মৃত খলিলুর রহমানের ছেলে মোঃ ফরহাদ হোসেন কিছুদিন আগে দুদক কার্যালয়ে একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগের প্রেক্ষিতে গোপন সংবাদের ভিত্তিতে দিনাজপুর জেলা হিসাবরক্ষণ কার্যালয়ের পাশের চায়ের দোকান থেকে ঘুষ লেনদেনের সময় তাদের আটক করা হয়।

আরও পড়ুন: ভিসির মুখে নিন্দা, তদন্ত কমিটি গঠন

অভিযোগকারী ফরহাদ হোসেন জানান, তার পিতা খলিলুর রহমান দিনাজপুর জেলা তুলা উন্নয়ন বোর্ডের গো-পালক পদে কর্মরত থেকে ২০১২ সালে চাকরি থেকে অবসর গ্রহণ করেন এবং ২০১৬ সালে মারা যান। মারা যাওয়ার পর তুলা উন্নয়ন বোর্ডের ক্যাশিয়ার মো. ফেরদৌস হোসেন ও জেলা হিসাব রক্ষণ অফিসের অডিটর আনোয়ার পাশার চাহিদামত উৎকোচ না দেওয়ায় পেনশনের টাকা ইচ্ছা করে এক লাখ ২০ হাজার টাকা কম দেন। আমি গত এক বছরে জেলা হিসাব রক্ষণ অফিসের অডিটর আনোয়ার পাশার সঙ্গে যোগাযোগ করেও বাবার বকেয়া পেনশনের টাকা তুলতে পারেননি।

পরে তুলা উন্নয়ন বোর্ডের ক্যাশিয়ার মো. ফেরদৌস আলম এবং জেলা হিসাব রক্ষণ অফিসের অডিটর আনোয়ার পাশার আমার কাছে বাবার পেনশনের বকেয়া টাকা তুলতে ৪০ হাজার টাকা উৎকোচ দাবি করেন।

গত ১ সেপ্টেম্বর তাদের দুজনকে ৫ হাজার করে মোট ১০ হাজার টাকা উৎকোচ হিসেবে প্রদান করি। তারা উৎকোচের অবশিষ্ট ৩০ হাজার টাকার জন্য কয়েকদিন ধরে তাগাদা প্রদান করছিল। রবিবার তাদের উৎকোচের অবশিষ্ট ৩০ হাজার টাকা দেই।

error20
fb-share-icon0
Tweet 10
fb-share-icon20


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
error: Content is protected !!