ঢাকাশুক্রবার , ২২ এপ্রিল ২০২২

চক্ষু সেবায় পাবনায় হাসপাতাল ও ফ্যাকো সেন্টারের উদ্বোধন

News Pabna
এপ্রিল ২২, ২০২২ ১০:৩৮ অপরাহ্ণ
Link Copied!

 

শহর প্রতিনিধি, পাবনা : পাবনা চক্ষু হাসপাতাল ও ফ্যাকো সেন্টারের কনসালটেশন সেন্টারের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (২১ এপ্রিল) পাবনা সদর হাসপাতাল সড়কে এটির উদ্বোধনী অনুষ্ঠানে হাসপাতালের প্রতিনিধি পরিচালক রইচ উদ্দিন রাফি ও ডা. নাজমুল ইসলামসহ প্রতিষ্ঠানের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

হাসপাতালের চেয়ারম্যান হেলাল উদ্দিন জানান, স্বল্পখরচে চোখের ফ্যাকো সার্জারীসহ চোখের নানাবিধ চিকিৎসা করছেন তারা। এ হাসপাতাল থেকে সেবা নিয়ে একজনও যদি সন্তুষ্ট হয় সেখানেই তাদের চেষ্টার স্বার্থকতা খুঁজে পাবেন তারা।

পাবনা চক্ষু হাসপাতাল ও ফ্যাকো সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক মহিদুল ইসলাম আলম বলেন, করোনাকালীন দুর্যোগের সময়েও তারা গ্রাম পর্যায়ে ফ্রি চক্ষু ক্যাম্প করেছেন ও সুবিধার বাইরে থাকা বেশ কিছু মানুষকে ফ্রি চোখের অপারেশন করতে পেরেছেন।

রোগীদের সেবার মান বাড়ানোর তাগিদ থেকে তারা শালগাড়িয়াস্থ হাসপাতাল সড়কের ভাঙ্গা কালীবাড়ির সন্নিকটে তারা এই কনসালটেশন সেন্টারের উদ্বোধন করেছেন। রোগীদের মানসম্পন্ন সেবা নিশ্চিত করতে প্রতিষ্ঠানের পক্ষ থেকে মানবিক দায়িত্ববোধ ও দায়বদ্ধতা দিয়ে চেষ্টার সবটুকু ঢেলে দেবেন তারা বলে নিজেদের কাছে প্রতিশ্রুতিবদ্ধ বলে জানান।

এও জানান, অনেক সময়ে পাবনার রোগীরা চোখের চিকিৎসা নিতে ঢাকা, বগুড়া ও রাজশাহীসহ বিভিন্ন স্থানে যাচ্ছে। এখানকার মানুষেরা যেনো এখানেই সেবা গ্রহন করতে পারে সেটি মাথায় রেখেই চেষ্টা করছেন তারা।