সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৫:১৫ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

চলতি বছরে পাবনায় অর্ধশতাধিক নারী নির্যাতনের শিকার

চলতি বছরে পাবনায় অর্ধশতাধিক নারী নির্যাতনের শিকার

image_pdfimage_print

পাবনা প্রতিনিধি : চলতি বছরের ৫ মাসে পাবনা জেলার ৯ উপজেলায় অর্ধ শধাতিক নারী বিভিন্নভাবে সহিংসতার শিকার হয়েছেন। প্রতিদিনই জেলার বিভিন্নস্থানে নারী ও শিশুরা ধর্ষন, এসিড নিক্ষেপ ও নির্যাতনের শিকার হলেও প্রয়োজনীয় আইনী সহায়তা পাচ্ছেন না।

বুধবার ব্র্যাকের সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি (সিইপি)’র ‘মেয়েদের জন্য নিরাপদ নাগরিকত্ব (মেজনিন) প্রকল্পের’ উদ্যোগে পাবনা প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত যৌন হয়রানি নির্মূলকরণে জেলা পর্যায়ে নেটওয়ার্ক গঠন সভায় এ তথ্য জানান আয়োজকরা।

সভায় অংশ গ্রহনকারীরা জেলায় নারী নির্যাতনের হার বেড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করে বলেন প্রত্যেকটি ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্ত মূলক শাস্তি হলে বাল্যবিয়েসহ নারীর প্রতি সব ধরনের সহিংসতা করে যাবে।

জেলা ব্র্যাক প্রতিনিধি মোঃ আলমাছুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালন করেন সেক্টর স্পেশালিস্ট টেকনিশিয়ান শরিফুল আলম। সভার শুরুতে স্বাগত বক্তব্য দেন সিনিয়র জেলা ব্যবস্থাপক নয়ন কুমার ঘোষ।

অনুষ্ঠানে সন্মানিত অতিথি ছিলেন প্রেসক্লাব সভাপতি প্রফেসর শিবজিত নাগ, সম্পাদক আখিঁনুর ইসলাম রেমন, পাবনা কলেজেরে সাবেক অধ্যক্ষ আব্দুল লতিফ। সভায় অন্যান্য’র মধ্যে বক্তব্য দেন ব্লাষ্ট্রের সমন্বয়কারী এড. আলমগীর হোসেন, মহিলা পরিষদ জেলা সভাপতি পূরবী মৈত্র, এড. সম্পাদক কামরুন নাহার জলি, এড. শাসসুন্নাহার বিথিকা, নাট্যকার কোবাদ আলী, এস আই জহুরুল ইসলাম, আসিয়াবের আব্দুস সামাদ, ওয়াইডাব্লিউসি‘র হেনা গোস্বামী, সুচনা‘র পূর্নিমা ইসলাম, দৈনিক সিনসা সম্পাদক এম্ এম মাহবুব আলম, সুচিতার নাসরিন পারভীন, উদ্দীপনার আলেয়া ইয়াসমিন প্রমুখ।

সভা শেষে এড. কামরুননাহার জলিকে আহবায়ক, মোছা: হাছিনা আক্তার রোজি ও এড. আলগীর হোসেনকে যুগ্ম আহবায়ক করে ২৩ সদস্য বিশিষ্ঠ জেলা নেটওয়ার্ক গঠন করা হয়। অনুষ্ঠানের সার্বিক তদারকি করেন সেক্টর স্পেশালিষ্ট হাসিনা আকতার।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!