মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৬:২৯ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

চাটমোহরের প্রমথ চৌধুরী অমূল্য সম্পদ, তার স্মৃতি ধরে রাখতে হবে -জেলা প্রশাসক

মত বিনিময় সভায় অতিথিরা।

image_pdfimage_print

চাটমোহর প্রতিনিধি : প্রমথ চৌধুরী অমূল্য সম্পদ। তার স্মৃতি টিকিয়ে রাখার দায়িত্ব আমাদের। তিনি এপার বাংলা ওপার বাংলার একজন বিখ্যাত লেখক। তার পৈত্রিক ভিটা দীর্ঘদিন অবৈধ দখলদারদের কবলে ছিল। আপনারা চেয়েছেন তার ভিটা অবৈধ দখলদার মুক্ত করতে। আমরা তা করেছি।

২৮ এপ্রিল  শুক্রবার সকালে চাটমোহরে বাংলা সাহিত্যে চলিত গদ্য রীতির প্রবর্তক প্রমথ চৌধুরীর বসত ভিটায় প্রমথ চৌধুরী সংগ্রহশালা, লাইব্রেরিসহ বিভিন্ন স্থাপনা নির্মাণ সংক্রান্ত আলোচনায় বক্তারা এসব কথা বলেন। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনার জেলা প্রশাসক রেখা রাণী বালা।

তিনি বলেন, প্রমথ চৌধুরীর মতো একজন গুণী ব্যক্তির স্মৃতি হারিয়ে যেতে পারে না। তার স্মৃতি সংরক্ষণ করতে হবে। আপনারা আন্তরিকভাবে চাইলে তা সম্ভব। সকলের সহযোগিতায় লেখকের স্মৃতি বাঁচিয়ে রাখা সম্ভব। আমি আপনাদের সঙ্গে আছি। আমি আপনাদের চাওয়ার সঙ্গে একাত্মতা ঘোষণা করছি। আমি আপনাদের ইচ্ছার প্রতিফলন ঘটাতে চেষ্টা করব।

এর আগে প্রমথ চৌধুরী স্মৃতি সংরক্ষণ পরিষদের সভাপতি প্রভাষক ইকবাল কবীর রঞ্জুু লেখকের স্মৃতি সংরক্ষণার্থে প্রমথ চৌধুরী স্মৃতি সংরক্ষণ পরিষদের পক্ষ থেকে উক্ত বাড়ির সীমানা নির্ধারণ পূর্বক চারপাশে বাউন্ডারি ওয়াল তৈরি ও নাম ফলক সম্বলিত গেট, প্রমথ চৌধুরী সংগ্রহ শালা, মনোমুগ্ধকর লাইব্রেরি, আধুনিক শিশু পার্ক, অডিটোরিয়াম, পর্যটক বা দর্শনার্থীদের জন্য গেস্টরুম বা রেস্টহাউজ ও পিকনিক স্পট নির্মাণের প্রস্তাবনা দেন।

পাশাপাশি উক্ত ভিটায় অবস্থিত লেখকের স্মৃতি বিজরিত মন্দির সংস্কার, চাটমোহর- হরিপুর সড়কের নামকরণ ‘প্রমথ চৌধুরী সড়ক’, প্রমথ চৌধুরীর জীবনী ও কর্ম তুলে ধরে সাইনবোর্ড স্থাপন, বাড়ি সংলগ্ন রাস্তার পাশে দোকানপাট নির্মাণ, প্রতি বছর নির্ধারিত সময়ে তিনদিনব্যাপী ‘প্রমথ মেলা’ চালু করণ, উক্ত ভিটায় প্রমথ চৌধুরী স্মৃতি সংরক্ষণ পরিষদের কার্যকরী কমিটির একটি অফিস ঘর স্থাপন এবং প্রমথ চৌধুরীর নামে একটি বিশ্ববিদ্যালয় স্থাপনের প্রস্তাবনা করেন।

চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা বেগম শেহেলী লায়লার সভাপতিত্বে এবং সহকারী কমিশনার (ভূমি) মো. মিজানুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় উপজেলা পরিষদের চেয়ারম্যান হাসাদুল ইসলাম হীরা, এএসপি সার্কেল তাপস কুমার পাল, বেসরকারি গণগ্রন্থাগারের উপদেষ্টা খাইরুল আলম, সাবেক এমপি কেএম আনোয়ারুল ইসলাম, হরিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মকবুল হোসেন, মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ শরীফ মাহমুদ সনজু, প্রধান শিক্ষক আলতাফ হোসেন, প্রমথ চৌধুরী স্মৃতি সংরক্ষণ পরিষদের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট এম এ মমিন সরকার, চাটমোহর প্রেসক্লাবের সভাপতি রকিবুর রহমান টুকুন, সাংবাদিক কেএম বেলাল হোসেন স্বপন, হেলালুর রহমান জুয়েল বক্তব্য রাখেন।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!