শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ১০:৩৬ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

চাটমোহরের বিভিন্ন নদীর অবৈধ সোঁতি বাঁধ অপসারণ

চাটমোহরের বিভিন্ন নদীর অবৈধ সোঁতি বাঁধ অপসারণ

image_pdfimage_print
চাটমোহরের বিভিন্ন নদীর অবৈধ সোঁতি বাঁধ অপসারণ

চাটমোহরের বিভিন্ন নদীর অবৈধ সোঁতি বাঁধ অপসারণ

চাটমোহর প্রতিনিধি : চাটমোহর উপজেলা প্রশাসন গতকাল সোমবার উপজেলার হান্ডিয়াল, ছাইকোলা ও নিমাইচড়া ইউনিয়নের চলনবিল, কাটাগাং ও গুমানী নদীর বিভিন্ন স্থানে দিনভর অভিযান চালিয়ে অবৈধভাবে স্থাপিত ১৩টি সোঁতি বাঁধ অপসারণ করেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বেগম শেহেলী লায়লার নেতৃত্বে সোঁতি বাঁধ অপসারণের অভিযান পরিচালিত হয়। এ সময় উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মাহবুবুর রহমান ও থানা পুলিশ উপস্থিত ছিলেন।

অভিযান চালিয়ে গুমানী নদীর ছাওয়ালদহ, বওসা থেকে হান্ডিয়ালের কাটাগাং, নলডাঙ্গা, স্থল, পাকপাড়া বিল পর্যন্ত ১৩টি অবৈধ সোঁতি বাঁধ কেটে দেওয়া হয়।

অপসারণ করা হয় বাঁশ, বানাসহ অন্যান্য উপকরণ। উপজেলা মৎস্য কর্মকর্তা মাহবুবুর রহমান জানান, এমনভাবে সোঁতি বাঁধ অপসারণ করা হয়েছে, যাতে সহজে আর স্থাপন করতে না পারে।

যদি ফের স্থাপন করে, তাহলে আবার অভিযান চালানো হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা শেহেলী লায়লা জানান, উপজেলার বিভিন্ন নদী ও বিলে স্থাপিত অবৈধ সোঁতি বাঁধ অপসারণ করা হবে।

উল্লেখ্য, চলনবিল অধ্যুষিত চাটমোহর উপজেলার বড়াল, চিকনাই, গুমানী, রতনাই নদীসহ বিভিন্ন বিলের প্রভাবশালী ব্যক্তিরা সোঁতি বাঁধ স্থাপন করে মৎস্য নিধন করে আসছিল।

উপজেলা প্রশাসন এই প্রথম এ ধরণের বড় অভিযান পরিচালনা করলো। উপজেলা প্রশাসনের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সচেতন মহল।

মৎস্যজীবি ও সোঁতি সংশ্লিষ্টরা জানান, এতে তাদের বড় ধরণের ক্ষতি হলো। এরআগে বৃহস্পতিবার চিকনাই নদীর ৪টি সোঁতি বাঁধ উচ্ছেদ করা হয়।

এদিকে চলনবিলাঞ্চলে সোঁতি বাধ উচ্ছেদের পরপরই আবারো তা স্থাপনের কাজ শুরু হয়েছে বলে এলাকাবাসী জানিয়েছেন।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!