শুক্রবার, ০৭ মে ২০২১, ০৬:৩৫ পূর্বাহ্ন

করোনার সবশেষ
করোনা ভাইরাসে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু বরণ করেছেন ৬১ জন, শনাক্ত হয়েছেন ১ হাজার ৯১৪ জন। আসুন আমরা সবাই আরও সাবধান হই, মাস্ক পরিধান করি। সামাজিক দূরত্ব বজায় রাখি।  

চাটমোহরের ভোক্তারা টিসিবি পণ্য পেয়ে খুশী

মোঃ নূরুল ইসলাম, চাটমোহর, পাবনা : মাহে রমজান উপলক্ষ্যে পাবনার চাটমোহরে বিক্রি হচ্ছে বাণিজ্য মন্ত্রনালয়ের আওতাধীন ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টি.সি.বি) পণ্য।

সুলভ মূল্যে সাধারণ মানুষ সয়াবিন তেল, চিনি, মসুরের ডাল, ছোলা ও খেজুর পেয়ে খুশী হচ্ছেন। তবে পেয়াজ কিনতে অনিহা লক্ষ্য করা গেছে ক্রেতাদের মাঝে।

টিসিবি ডিলার চাটমোহরের মেসার্স নিরব এন্টারপ্রাইজ এবং সাগর সজীব ট্রেডার্স ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ রাজশাহী থেকে সয়াবিন তেল, চিনি, মসুরের ডাল, ছোলা, খেজুর ও পেয়াজ প্রাপ্তি সাপেক্ষে বিক্রি করছেন।

চাহিদার তুলনায় সরবরাহ কম হওয়ায় মালামাল দ্রুত ফুরিয়ে যাচ্ছে। ক্রয়ের ইচ্ছা থাকা সত্ত্বেও অনেকে টিসিবি পণ্য কিনতে পারছেন না।

চাটমোহরের হরিপুর ইউনিয়নের ধুলাউড়ি গ্রামের সামেদ প্রাং জানান, অপেক্ষাকৃত কম দামে প্রয়োজনীয় পণ্য সামগ্রী পেয়ে আমাদের উপকার হচ্ছে। তবে যে পিয়াজ বিক্রি করা হচ্ছে তার গুনগত মান খারাপ।

পাঠানপাড়া মহল্লার বকুল রহমান জানান, ৫ লিটার সয়াবিন তেলের জার বাজারে যখন ৬৮০ টাকায় বিক্রি হচ্ছে তখন টিসিবি আমাদের তা ৫০০ টাকায় দিচ্ছে। সে ক্ষেত্রে আমাদের অর্থ সাশ্রয় হচ্ছে। তাই টিসিবি পণ্য পেয়ে আমরা খুশি।

মেসার্স নিরব এন্টার প্রাইজের সত্তাধিকারী জানান, চিনি ৫৫ টাকা, মসুর ডাল ৫৫ টাকা, ছোলা ৫৫ টাকা, খেজুর ৮০ টাকা, পিয়াজ ২০ টাকা কেজি এবং সয়াবিন তেল ১০০ টাকা লিটার দরে বিক্রি হচ্ছে।

সাধারণ মানুষ সয়াবিন তেল, চিনি, মশুরের ডাল, ছোলা ও খেজুর পেয়ে খুশী হলেও পিয়াজ কিনতে অনিহা প্রকাশ করছেন।

সাগর সজীব ট্রেডার্সের সত্তাধিকারী জহুরুল ইসলাম জানান, টিসিবি পণ্য পেয়ে চাটমোহরের ক্রেতারা খুব খুশী। রাজশাহী থেকে মালামাল আনার পর পরই তা ফুরিয়ে যাচ্ছে। ক্রেতারা স্বতস্ফুর্ত ভাবে পণ্য কিনছে। আমাদের ও লাভ থাকছে।

চাটমোহর উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান প্রভাষক ফিরোজা পারভীন জানান, লকডাউনের সময় নিম্নবিত্ত ও মধ্যবিত্ত আয়ের মানুষ সুলভ মূল্যে টিসিবি পণ্য পেয়ে উপকৃত হচ্ছেন।

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!