সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ১১:৪৫ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

চাটমোহরে ইউপি নির্বাচনে আচরণবিধি ভঙ্গ করলে প্রার্থীতা বাতিল

সেহেলী শায়লা, ইউএনও, চাটমোহর, পাবনা

image_pdfimage_print
সেহেলী শায়লা, ইউএনও, চাটমোহর, পাবনা

সেহেলী শায়লা, ইউএনও, চাটমোহর, পাবনা

চাটমোহর প্রতিনিধি :  চাটমোহর উপজেলার হান্ডিয়াল, নিমাইচড়া, বিলচলন, ছাইকোলা ইউনিয়নে চলমান নির্বাচনী প্রচারণায় প্রার্থীদের সীমাহীন নির্বাচনী আচরণবিধি ভঙ্গের কারণে আইন-শৃংখলা পরিস্থিতি অবনতির আশংকায় বৃহস্পতিবার (২৬ মে) বিকেলে চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা বেগম শেহেলী লায়লার সভাপতিত্বে তাঁর কার্যালয়ে উল্লেখিত ৪টি ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী, রিটার্নিং অফিসার ও সাংবাদিকদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্য দেন, স. ম আতাউর রহমান তোতা, বোরহান উদ্দিন সরকার, আকতার হোসেন, এএইচএম কামরুজ্জামান খোকন, কেএম জাকির হোসেন, সাইদুল ইসলাম, নজরুল ইসলাম, আব্দুল্লাহ আল মাহমুদ মাস্টার, সোহেল রানা, মোহাম্মদ আলী, বুলবুলি খাতুন প্রমুখ।

প্রার্থীরা নির্বাচন ঘিরে ভয়ভীতি প্রদর্শন, প্রকাশ্যে নৌকা প্রতীকে সীল মারা, ভোট উপজেলা এনে গণনা করা, শাড়ী, লুঙ্গী, নগদ টাকা বিতরণ, ভোটের আগের রাতে প্রিজাইডিং অফিসার কর্তৃক অগ্রীম ব্যালটে সিল দেয়া, মোটর সাইকেল শো-ডাউন, মিছিল, মিটিং, ভুড়িভোজের অভিযোগ আনেন।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা বেগম শেহেলী লায়লা জানান, চাটমোহরের নির্বাচন অতীতের মতো সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে। কোন ভয়ভীতি হুমকি-ধামকি দিয়ে লাভ হবে না। কোন প্রার্থী আচরণবিধি ভঙ্গ করলে তাকে ৬ মাসের জেল এবং ৫০ হাজার টাকা জরিমানা দিতে হবে। সেক্ষেত্রে তিনি প্রার্থীতাও হারাবেন।

নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করে দেয়ালে পোষ্টার সাঁটানো, নির্বাচনী প্রচারণার সময় নগদ অর্থ, শাড়ী-লুঙ্গী দেয়া অপরাধ। এমন কোন ব্যক্তিকে পাওয়া গেলে আপনারা তাকে আটক করে আমাদের জানাবেন আমরা আইনগত ব্যবস্থা নেবো। ব্যালটে অগ্রিম সীল দেবার কোন সুযোগ নেই। সবারই চাকুরী প্রতি মায়া আছে। কেউ ব্যালটে অগ্রীম সীল দেবার চিন্তা করলে তাকে সরাসরি কারাগারে যেতে হবে।

তিনি বলেন, নির্বাচন নিয়ে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা মেনে নেয়া হবেনা। একারণে প্রায় ২’শ জন বিজিবি সদস্য, ২৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতায়ানের জন্য পত্র প্রেরণ করা হয়েছে। প্রিজাইডিং অফিসার নিয়োগের ব্যাপারে কঠোর গোপনীয়তা রক্ষা করা হচ্ছে। চাটমোহরে অতীত ঐতিহ্য বজায় রেখে আগামী ৪ জুনের ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে। সম্প্রীতির চাটমোহরে কোন অরাজকতা সহ্য করা হবেনা।

মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ সাখাওয়াত হোসেন, রিটার্নিং অফিসার ও উপজেলা প্রাণী সম্পদ অফিসার কৃষ্ণমোহন হালদার, রিটার্নিং অফিসার ও সিনিয়র উপজেলা মৎস্য অফিসার মোঃ মাহবুবুর রহমান, চাটমোহর প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক চলনবিল সম্পাদক রকিবুর রহমান টুকুন, দৈনিক আমাদের বড়াল সম্পাদক হেলালুর রহমান জুয়েল প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে উপজেলা নির্বাচন অফিসার মোঃ সাখাওয়াত হোসেন নির্বাচনী আচরণবিধির বিভিন্ন ধারা উপধারা সম্পর্কে প্রার্থীদের অবগত করেন। তবে হান্ডিয়াল ইউনিয়নের আওয়ামী লীগ প্রার্থী রবিউল করিম মাস্টার এবং বিলচলন ইউনিয়নের আওয়ামী লীগ প্রার্থী মোঃ আবুল কালাম আজাদ ওই মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন না।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!