শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০১:৩৫ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

চাটমোহরে একসাথে তিন শিশুর জন্ম- বিপাকে দিনমজুর পিতা

image_pdfimage_print

মোঃ নূরুল ইসলাম, চাটমোহর, পাবনা : পাবনার চাটমোহরের দাঁথিয়া কয়রাপাড়া গ্রামের জাহাঙ্গীর আলম একজন দরিদ্র দিন মজুর।

গত ২২ সেপ্টেম্বর তার স্ত্রী সাবিনা খাতুন একসঙ্গে তিন সন্তান প্রসব করেন।

সন্তান প্রসবের পর প্রাথমিক ভাবে এ দম্পতি খুশী হলেও দিন মজুর পিতার পক্ষে এক সাথে তিন সন্তানের দুধ কিনতে ও চিকিৎসা ব্যয় মেটাতে হিমশিম খাওয়ায় সকল আনন্দ বিষাদে পরিণত হয়েছে।

তিন সন্তানকে বাঁচিয়ে রাখা ও ভবিষ্যত নিয়ে বর্তমানে এ দম্পতি খুবই চিন্তিত।

দিনমজুর জাহাঙ্গীর আলম দিনমজুরী করে যে টাকা আয় করছেন সে টাকায় সংসার চালানোই কষ্টকর তার পক্ষে। উপরন্ত সন্তানদের দুধ কিনতে ও চিকিৎসা ব্যয় মেটাতে তাকে অনিচ্ছা সত্বেও হাত পাততে হচ্ছে এলাকার বিত্তবান ও স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে।

ধার দেনা করে কোন রকমে তিনি এ শিশু সন্তানদের নিয়ে দিনাতিপাত করছেন।

এ ব্যাপারে ২০ অক্টোবর মঙ্গলবার জাহাঙ্গীর আলম জানান, ছেলে সস্তানের আশায় সন্তান নিতে গিয়ে আল্লাহপাক এক সাথে দুই ছেলে, এক মেয়ে দিয়েছেন।

আমি একজন দরিদ্র দিন মজুর। আমার পক্ষে তিন শিশু সন্তানের ভরণ পোষণ, চিকিৎসা ব্যয় মেটানো প্রায় অসম্ভব হয়ে পরেছে।

আমার স্ত্রীও অসুস্থ। শিশু তিনটির জন্য প্রতিদিন দুই প্যাকেট করে দুধ কিনতে হয়। জন্মের পর থেকে তাদের অসুখ বিসুখ লেগেই আছে। মানুষের কাছে সাহায্যের জন্য হাত পাততে ইচ্ছে করে না তবু শিশু তিনটিকে বাঁচিয়ে রাখতে মানুষের নিকট হাত পাততে বাধ্য হচ্ছি।

চাটমোহর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হামিদ মাস্টার আমার এ অবস্থা দেখে কিছু খাদ্যসামগ্রী ও নগদ অর্থ সহায়তা করেছেন।

এ ব্যাপারে ডিবিগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নবীর উদ্দিন মোল্লা জানান, শিশু তিনটির পিতা জাহাঙ্গীর আলম আমাকে ফোন করে সাহায্যে চেয়েছেন। ইউনিয়ন পরিষদ থেকে সাহায্য করার মতো তেমন কিছু নেই। সামনে সরকারি বিভিন্ন ভাতা কার্ড আসলে তার জন্য কিছু করার ব্যবস্থা করবো।

চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সৈকত ইসলাম জানান, শিশু তিনটির পিতা সাহায্যের জন্য আমার নিকট আবেদন করেছে। আমি উপজেলা সমাজসেবা কর্মকর্তাকে ডেকে মাতৃত্বকালীন একটি ভাতা কার্ড করে দেওয়ার নির্দেশ দিয়েছি।

শিশু তিনটিকে বাঁচিয়ে রাখতে, দুধ কিনতে, চিকিৎসা ব্যয় মেটাতে কোন হৃদয়বান ব্যক্তি সহায়তা করতে চাইলে শিশু তিনটির পিতা জাহাঙ্গীর আলমের সাথে ০১৭৭০৩৫৮১৭১ (বিকাশ) এই নাম্বারে কথা বলে আর্থিক সহায়তা পাঠাতে পারেন।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!