বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৬:০৭ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

চাটমোহরে কালভার্ট ধসে যান চলাচল বন্ধ

চাটমোহরে কালভার্ট ধসে যান চলাচল বন্ধ

image_pdfimage_print

পাবনা প্রতিনিধি : পাবনার চাটমোহর-অষ্টমনিষা সড়কের পৈলানপুর ও চর মথুরাপুর গ্রামের মধ্যবর্তী এলাকায় অবস্থিত এলজিইডির সড়কের উপর নির্মিত একটি কালভার্ট প্রায় দেড় ফিট দেবে গেছে।

এরপর থেকেই ওই সড়কটিতে যান চলাচল বন্ধ রয়েছে। ঝুঁকি নিয়ে অটোভ্যান, ব্যাটারী চালিত ভান চলাচল করছে। যাত্রী নামিয়ে পার করতে হচ্ছে। দ্রুত প্রতিকার দাবি করেছে এলাকাবাসী।

ভোগান্তি পোহাতে হচ্ছে ওই এলাকার স্কুল-কলেজের ছাত্র-ছাত্রী, ব্যবসায়ী, যানবাহন চালক ও পথ চলতি সাধারণ মানুষকে। মুমূর্ষ রোগী নিয়ে উপজেলা ও জেলা হাসপাতালে নিতেও ভোহান্তিতে পড়েছে কয়েকহটি গ্রামের মানুষ।

এলাকাবাসী জানান, বেশ কিছুদিন যাবত ঝুঁকিপূর্ণ অবস্থায় ছিল কালভার্টটি। চাটমোহরের সাথে পার্শ্ববর্তী ভাঙ্গুড়া উপজেলার প্রত্যন্ত এলাকার সাথে যোগাযোগের গুরুত্বপূর্ণ এই সড়কের ওপর অবস্থিত পুরাতন এই কালভার্টটি গত কয়েকদিনের অতিবর্ষণ ও ধারণ ক্ষমতার চেয়ে অধিক ওজনের যানবাহন চলাচল করার কারণে দেবে যায়।

এটি দেবে যাওয়ায় বাস ট্রাক, নসিমন, করিমন, সিএনজি এমনকি মোটরসাইকেল চলাচলও বন্ধ হয়ে গেছে।

পৈলানপুর গ্রামের আব্দুর রহিম জানান, কালভার্টটি দেবে যাওয়ায় অষ্টমনিষা এলাকায় যেতে এখন আমাদের প্রায় ১১ কি. মি. পথ ঘুরে আসতে হচ্ছে। এতে সময়, খরচ, ভোগান্তি সবই বেড়ে গেছে।

চাটমোহর উপজেলা প্রকৌশলী মো. শহিদুল ইসলাম জানান, কালভার্ট ধসে যাওয়ার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করেছি। খুব শীঘ্রই এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!