ঢাকারবিবার , ৩ এপ্রিল ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চাটমোহরে কুঁড়োঘরে মিলছে ভারতীয় ফরমুলার তান্দুরি চা!

News Pabna
এপ্রিল ৩, ২০২২ ৯:০৫ অপরাহ্ণ
Link Copied!

 

মোঃ নূরুল ইসলাম, চাটমোহর, পাবনা : রাতে নানান বয়সের খরিদ্দার বাড়ে। বেজায় ভিড়। চা’তো নয়, চাফি। ধুয়া গন্ধের চা। সাথে কাজু বাদাম, দুধের সর, এলাচদানা, গুড়োদুধ, পোলাও পাতা, গোলাপ পাঁপড়ি আরও কত কি। মাটির গ্লাসে পরিবেশন করা হয় এই চা। চাটমোহরে এই প্রথম ভারতীয় ফরমুলার চা। তান্দুরি চা।

পাবনার চাটমোহর পৌর শহরের বালুচর ঐতিহাসিক ফুটবল খেলার মাঠের পশ্চিম কোনায় পলিটেকনিকের ছাত্র মোঃ শরিফুল ইসলাম রনি’র দোকান। তাকে সহযোগিতা করেন বন্ধু শিবলী ও তার চাচা জুলহাস। দুপুর গড়ানের পর পরেই দোকান খোলে, চলে মধ্যরাত পর্যন্ত।

সন্ধ্যের পরে ভীড় জমে শিক্ষার্থীদের। আর অভিনব তান্দুরের আগুনে ছোট মাটির খুঁটি পুড়িয়ে তাতে চা ঢেলে বানানো দেখতে ভীড় জমে শিশু-কিশোরদের। রনি জানায়, বিক্রি ভালই হচ্ছে। চলবে মনে হয়। বন্ধু শিবলী ইউটিব’এ ভারতীয় তান্দুরি চা দেখে তাকে উৎসাহিত ও সহযোগিতা করে। রনি’র ধারনা পাবনা জেলায় চাটমোহর ও ঈশ্বরদী ছাড়া আর কোথাও এ চায়ের দোকান নেই।

তান্দুরি চা খেতে খেতে চাটমোহর পৌর সদর ৩ নং ওর্য়াডের বালুচর মহল্লার বিশিষ্ট ব্যবসায়ী, বিশিষ্ট সমাজ সেবক ও বিশিষ্ট ক্রিড়াবীদ আব্দুস সালাম বলেন, নতুনত্ব আছে, স্বাদও আছে। আশেপাশে নেই। চা’টার বানানোর প্রক্রিয়া অভিনব। মাটির খঁটি তন্দুরে পুড়িয়ে তাতে চা ঢেলে বানানো। ধোয়াধোয়া গন্ধ। পাশে বসা ক্রীড়া শিক্ষক আঃ মমিন বলেন, আমি খাইচি। চায়ের মতন লাগে না। অন্যরকম স্বাদ।