রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৪:০৬ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

চাটমোহরে চুপিসারে গম সংগ্রহের উদ্বোধন!

image_pdfimage_print

13151727_1009805962459556_7581655199641034436_nবিশেষ প্রতিনিধি : পাবনার চাটমোহরে উপজেলার খাদ্য গুদামে অনেকটা চুপিসারেই সরকারের গম সংগ্রহ কার্যক্রম উদ্বোধন করা হলো।

কৃষকদের নিকট থেকে সরাসরি গম সংগ্রহের নির্দেশনা থাকলেও ব্যবসায়ীদের নিকট থেকে গম সংগ্রহ করেই শুরু হলো এ কার্যক্রম। এই ‘ফটোসেশন‘ উদ্বোধনের কারণে জানানো হয়নি সংবাদ কর্মীদের।

সোমবার (২ মে) উদ্বোধনের দিনেই কৃষকদের কাছ থেকে গম সংগ্রহ না করে গম সংগ্রহ করা হলো ব্যবসায়ীদের কাছ থেকে।

সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা বেগম শেহেলী লায়লা উপজেলার মূলগ্রাম ইউনিয়নের রেলবাজারস্থ খাদ্য গুদামে গম সংগ্রহ কার্যক্রম উদ্বোধন করেন।

এসময় উপজেলা খাদ্য কর্মকর্তা মোঃ ওমর হোসেন, যুব উন্নয়ন কর্মকর্তা আব্দুল হালিম, ভারপ্রাপ্ত খাদ্য গুদাম কর্মকর্তা মোঃ শাহেদুল ইসলামসহ ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

এদিকে উদ্বোধনীর দিনেই চিহ্নিত ব্যবসায়ীদের কাছ থেকে খাদ্যগুদামে গম সংগ্রহ করেছে। প্রতিবারের মতো এবারও ‘নেতা-ব্যবসায়ী’ সিন্ডিকেট তৈরি হয়েছে। সব কিছুর নিয়ন্ত্রক তারাই।

উপজেলা খাদ্য কর্মকর্তা ও ভারপ্রাপ্ত খাদ্য গুদাম কর্মকর্তার যোগ সাজসে রেলবাজার এলাকার কতিপয় ব্যবসায়ী ও ক্ষমতাসীন দলের নেতারা এই গম দেওয়ার ঠিকাদারী নিয়েছেন বলে একাধিক সূত্র নিশ্চিত করেছেন। ইতিমধ্যে দলীয় নেতাকর্মীদের মাঝে গমের ভাগ-বাটোয়ারা নিয়ে শুরু হয়েছে শীতল দ্বন্দ্ব।

ভারপ্রাপ্ত খাদ্যগুদাম কর্মকর্তা শাহেদুল ইসলাম জানান, চাটমোহরে এবার ২৮ টাকা কেজি দরে ২ হাজার ২৬৫ মে.টন গম সংগ্রহ করা হবে। তিনি জানান, কৃষি কার্ডের বিপরীতে একজন কৃষক সর্বোচ্চ ৩ মে.টন গম দিতে পারবেন।

ভারপ্রাপ্ত খাদ্য গুদাম কর্মকর্তা বললেন, ‘ইউএনও সাহেব তাড়াহুড়া করার কারণে তড়িঘড়ি উদ্বোধন করা হয়েছে। ফলে জানানো যায়নি মিডিয়াকর্মীসহ অনেককেই।’

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!