বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১০:০৯ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

চাটমোহরে জুতার মালা পরিয়ে গ্রাম ঘুরিয়ে বিপদে স্থানীয় প্রধানরা!

image_pdfimage_print

বার্তাকক্ষ : পাবনার চাটমোহরে তুচ্ছ ঘটনার জেরে রবিউল ইসলাম নামে এক ব্যক্তিকে গলায় ঝাড়ু ও জুতার মালা পরিয়ে গ্রাম ঘুরিয়ে উল্টো বিপদের মুখে পড়েছেন স্থানীয় প্রধানরা।

এ ঘটনার ধারণকৃত ভিডিও ও ছবি ফেসবুকে ভাইরাল হওয়ায় এলাকায় তোলাপাড় শুরু হয়। এমন পরিস্থিতিতে ঐ গ্রামের প্রধানরা বর্তমানে গা ঢাকা দিয়েছেন বলে খবর পাওয়া গেছে।

নানাভাবে স্থানীয় প্রধানসহ অভিযুক্তকে নিয়ে মিশ্র প্রতিক্রিয়ায় থানা পুলিশকেও বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হয়েছে।

উল্লেখ্য, গত শনিবার (২৭ এপ্রিল) রাতে পাবনার চাটমোহর উপজেলার ছাইকোলা কারিগরপাড়া গ্রামের মৃত আরশেদ সরদারের ছেলে রবিউল ইসলাম তার প্রতিবেশী নাজিম নামে এক দিনমজুরের শোবার ঘরের জানালা দিয়ে উকি দেন।

এ সময় নাজিমের স্ত্রী (নাম জানা যায়নি) ঘরে একাই ছিলেন। উঁকি দেওয়ার বিষয়টি প্রতিবেশী এক মহিলা দেখে ফেলেন এবং এর প্রতিবাদ করলে রবিউল তার গলা চেপে ধরেন।

পরে ওই মহিলার চিৎকারে লোকজন এগিয়ে এলে পালিয়ে যান রবিউল। পরে নাজিম স্থানীয় গ্রাম প্রধানদের কাছে অভিযোগ দিলে গতকাল রোববার (২৮ এপ্রিল) বিকেলে সাবেক ইউপি সদস্য সাইফুল ইসলামের নেতৃত্বে বেশ কয়েকজন গ্রাম প্রধান দুই পক্ষকে নিয়ে সালিশে বসে।

পরে উকি দেওয়ার বিষয়টি স্বীকার করায় গ্রাম প্রধানরা রবিউলকে গলায় জুতার মালা ও ঝাড়ু পরিয়ে গ্রামে গ্রামে ঘুড়ান।

তবে গলায় জুতার মালা ও ঝাড়ু পরানোর ঘটনাকে অমানবিক বলে আখ্যায়িত করেছেন অনেকেই।

এ ব্যাপারে গ্রাম প্রধান ও সাবেক ইউপি সদস্য সাইফুল ইসলাম জানান, অভিযোগ পাওয়ার পর দুই পক্ষকে নিয়ে বসেছিলাম। সালিশে রবিউল অভিযোগ স্বীকার করায় প্রধানরা রবিউলকে জুতার মালা পরিয়ে পাড়া ঘোরাতে হবে বলে রায় দেন।

পুলিশকে না জানিয়ে বিচার-সালিশ করে এমন রায় দেওয়ার ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, আমি তো একা এই রায় দেইনি। সবাই মিলে এই রায় দিয়েছেন। ভিডিওর বিষয়টি আমার জানা নেই।

ঘটনার ব্যাপারে জানতে চাইলে চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেখ নাসীর উদ্দিন বলেন, স্থানীয় গ্রাম্য প্রধানদের কোনো রায় প্রদান করা এবং বাস্তবায়ন করা আইন বিরুদ্ধ কাজ।

তাছাড়া ঐ ব্যক্তি লম্পট প্রকৃতির মানুষ সেটা আমরা জেনেছি। তার পরিবারের লোকজনই তার বিভিন্ন অসামাজিক কর্মকাণ্ডে চরম বিব্রত।

এখন পর্যন্ত কোনো অভিযোগ পাইনি। পেলে আইনগত ব্যবস্থা নেব।

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!