বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০৩:১৭ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

চাটমোহরে ট্রেনের তেল চুরির হিড়িক!

image_pdfimage_print

Logoবিশেষ প্রতিনিধি : পাবনার চাটমোহরে ট্রেনের তেল চুরি চলছে অব্যাহতভাবে। চিহ্নিত একটি চক্র নির্বিঘ্নে ট্রেনের তেল চুরি করে তা বিক্রি করে দিচ্ছে বলে অভিযোগ রয়েছে । রেলওয়ের কতিপয় অসাধু কর্মচারীরা এর সাথে জড়িত। পুলিশের সাথে রয়েছে অলিখিত আর্থিক চুক্তি। এলাকাবাসী তেল চুরি রোধে র‌্যাবের অভিযান দাবি করেছেন।

একাধিক সূত্র জানায়, চাটমোহর রেলস্টেশনের পূর্ব ও পশ্চিম পাশে চলছে ট্রেনের তেল চুরির ঘটনা। প্রতিদিন ভোরে ও বিকেলে মেইল, লোকাল ও মালবাহী ট্রেন থেকে নামানো হয় তেল। এবং ড্রামে করে সেই তেল রেল স্টেশনের ৩টি চিহ্নিত দোকানে পৌঁছানো হয়।

আর এ কাজে পুলিশকে নিয়মিত মাসোহারা প্রদান করা হয় বলে স্থানীয়রা জানিয়েছেন। চাটমোহর রেল স্টেশনের আশপাশের গ্রামের কয়েকজন চিহ্নিত ব্যক্তি এই তেল চুরির সাথে জড়িত। রেলওয়ের কর্তা ব্যক্তি বা রেলওয়ে পুলিশ এদের বিরুদ্ধে কোন ব্যবস্থা না নেওয়ায় বন্ধ হচ্ছে না এই তেল চুরির ঘটনা।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক ব্যক্তি জানান, তেল চোর চক্রের সাথে পুলিশের মধুর সম্পর্ক। পুলিশের দু’চারজন কর্মকর্তা ও চিহ্নিত দালাল নিয়মিত রেল স্টেশনে এসে তেল চোর ও বিক্রেতাদের সাথে আড্ডা দিয়ে থাকেন। ফলে এই চুরি বন্ধ হচ্ছে না। তেল চুরি রোধে প্রশাসনিক পদক্ষেপ ও র‌্যাবের অভিযান দাবি করেছেন এলাকাবাসী।

সরকারের ক্ষতি সাধনকারী তেল চোর চক্রটি এখন আরো শক্তিশালী বলে একটি সূত্র জানায়। তাদের ইন্ধনদাতা স্বয়ং পুলিশ ও কথিত কয়েকজন দালাল। এ সকল দালাল সার্বক্ষনিক থানায় অবস্থান করেন বলে সূত্রটি নিশ্চিত করেছে।

তেল চুরির বিরুদ্ধে কেউ প্রতিবাদ করতে সাহস পায় না পুলিশী হয়রানীর ভয়ে।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!