বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ০৮:২৫ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

চাটমোহরে নিজ আগুনে পুড়তে যাচ্ছে আ.লীগ!

ফাইল ফটো

image_pdfimage_print
ফাইল ফটো

ফাইল ফটো

চাটমোহর প্রতিনিধি : আগামী ৪ জুন পাবনার চাটমোহর উপজেলার ৬টি ইউনিয়নের নির্বাচন। ৬ষ্ঠ ও শেষ ধাপের এই নির্বাচনে ঘরের আগুনেই পুড়তে যাচ্ছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। প্রাথমিক জনমত জরিপে জানা গেছে, চাটমোহরে এবার নৌকার ভরাডুবি হতে পারে। সুবিধাজনক অবস্থায় রয়েছে বিদ্রোহী (স্বতন্ত্র নামধারী) ও বিএনপি প্রার্থীরা।

এদিকে নির্বাচনী আচরণবিধির তোয়াক্কা করছেন না কেউ। আওয়ামী লীগ বা বিএনপি বলে কিছু নেই। সবাই সুবিধা মতো আচরণবিধি লংঘন করে চলেছে। দেয়ালে দেয়ালে আর টিনের বেড়ায় সাটানো হয়েছে পোস্টার। বিশাল বিশাল প্রতীক টাঙ্গানো হয়েছে। ডিজিটাল রঙিন ব্যানারে ছেয়ে গেছে বিভিন্ন এলাকা। প্রতিদিনই মিছিল মিটিং হচ্ছে। এ ব্যাপারে কোন পদক্ষেপ নেই রিটানিং অফিসারগণের এবং দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটের।

উপজেলার ৫টি ইউনিয়নেই ক্ষমতাসীন দলের রয়েছে বিদ্রোহী প্রার্থী। হরিপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী মোঃ মকবুল হোসেন। বিদ্রোহী প্রার্থী আওয়ামীলীগ নেতা আবুল কাশেম সরদার। এ ইউনিয়নে বিএনপি প্রার্থী প্রভাষক মোঃ সিরাজুল ইসলাম। জনমত জরিপ অনুযায়ী প্রতিদ্বন্দ্বিতা হবে আওয়ামী লীগের নৌকা ও বিএনপির ধানের শীষের মধ্যে।

গুনাইগাছা ইউনিয়নে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী মোঃ নুরুল ইসলাম। বিপক্ষে বিদ্রোহী প্রার্থী একই দলের তাঁর ভায়রা রজব আলী বাবলু। বিএনপির প্রার্থী বর্তমান চেয়ারম্যান গোলাম মওলা। এখানে রজব আলী বাবলুর (আনারস) সাথে প্রতিদ্বন্দ্বিতা হবে বিএনপির মোঃ গোলাম মওলার (ধানের শীষ)। নৌকার অবস্থান বর্তমানে ৩য়।

বিলচলন ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবুল কালাম আজাদ। এখানে দলীয় বিদ্রোহী প্রার্থী উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ সাইদুল ইসলাম এবং স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগের মোঃ আকতার হোসেন। বিএনপির মনোনীত প্রার্থী মোহাম্মদ আলী। এখানে আবুল কালাম আজাদ (নৌকা) রয়েছেন বেকায়দায়। প্রতিদ্বন্দ্বিতা থেকে এখনো দূরে। সাইদুল ইসলাম (আনারস), আকতার হোসেন (চশমা) ও মোহাম্মদ আলী (ধানের শীষ) এগিয়ে।

ছাইকোলা ইউনিয়নে লড়াই হবে ত্রিমুখী। এরা হলেন মোঃ নজরুল ইসলা, (আ.লীগ), স. ম. আতাউর রহমান তোতা (বিএনপি) ও বোরহান উদ্দিন সরকার (স্বতন্ত্র-আ.লীগ বিদ্রোহী)।

নিমাইচড়া ইউনিয়নে আওয়ামী লীগের প্রকৌশলী কামরুজ্জামান খোকনের (নৌকা) সাথে প্রতিদ্বন্দ্বিতা হবে বিএনপির আব্দুল্লাহ আল মাহমুদ ওরফে আল মামুনের (ধানের শীষ)।

হান্ডিয়াল ইউনিয়নে আ.লীগের রবিউল করিম মাষ্টার, বিএনপির সোহেল রানা, স্বতন্ত্র আ.লীগ বিদ্রোহী জাকির হোসেন ও বিএনপির বিদ্রোহী ছহির উদ্দিন স্বপনের মধ্যে চতুর্থমূখী লড়াই হবে বলে আভাস পাওয়া গেছে।

এদিকে সঠিক ব্যক্তিকে দলীয় মনোনয়ন না দেওয়ায় এবার আওয়ামী লীগের দুরাবস্থা বলে অনেকের অভিমত। সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন হলে অন্ততঃ ৪টি ইউনিয়নে আওয়ামী লীগ প্রার্থীর পরাজয় ঘটবে বলে সাধারণ ভোটারদের অভিমত।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আব্দুল মালেক জানান, দলীয় নির্দেশ অমান্য করে বিদ্রোহী প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগের ঘরে আগুন দেওয়ার চেষ্টা করলে তাদের সফলতা আসবে না।

উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবুল হোসেন ধনী বললেন, বিদ্রোহী প্রার্থী হলে কোন সমস্যা দেখি না। তিনি বলেন, বিগত পৌর নির্বাচনে দুলাল মির্জা বিদ্রোহী প্রার্থী ছিলেন। নৌকার বিপক্ষে নির্বাচন করেছেন। ফলে পুরস্কার স্বরুপ পাবনা জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য পদ পেয়েছেন।

এদিকে নির্বাচনী আচরণবিধি লংঘন করে চলছে ব্যাপক প্রচারণা। কোন বিধি মানছেন না চেয়ারম্যান, মেম্বার ও মহিলা মেম্বার প্রার্থীরা। দেয়ালে দেয়ালে পোস্টার সাটানো হয়েছে।

হরিপুর ইউনিয়নের কাতুলী, চড়ইকোল, ধরইল এবং গুনাইগাছা ইউনিয়নের চরপাড়া ও জাবরকোল এলাকায় গিয়ে দেখা গেছে প্রার্থীদের বড় বড় প্রতীক টাঙ্গানো। দেয়াল আর টিনের বেড়ায় পোস্টার সাটানো হয়েছে।

এ ব্যাপারে রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার মোঃ সাখাওয়াত হোসেন জানান, কোন অভিযোগ পেলেই আমি থানা ও দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটের কাছে জানাচ্ছি। তাছাড়া সকল প্রার্থীই আচরণবিধি লংঘন করছেন। কী করবো।

দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেট ও ভাঙ্গুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শামসুল আলমের সাথে বারবার মোবাইল ফোনে যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।


পাবনার কৃতী সন্তান অভিনেতা চঞ্চল চৌধুরী

পাবনার কৃতী সন্তান অভিনেতা চঞ্চল চৌধুরী

পাবনার কৃতী সন্তান অভিনেতা চঞ্চল চৌধুরী

Posted by News Pabna on Tuesday, August 18, 2020

পাবনার কৃতি সন্তান নাসা বিজ্ঞানী মাহমুদা সুলতানা

পাবনার কৃতি সন্তান নাসা বিজ্ঞানী মাহমুদা সুলতানা

পাবনার কৃতি সন্তান নাসা বিজ্ঞানী মাহমুদা সুলতানা

Posted by News Pabna on Monday, August 10, 2020

© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!