চাটমোহরে প্রধানমন্ত্রী বরাবর স্মারক লিপি প্রদান

চাটমোহরে প্রধানমন্ত্রী বরাবর স্মারক লিপি প্রদান

চাটমোহরে প্রধানমন্ত্রী বরাবর স্মারক লিপি প্রদান

চাটমোহর প্রতিনিধি : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে আ’লীগের সাবেক এমপি পুত্র অস্টেলিয়া প্রবাসী ফেসবুকে কটুক্তি করায় চাটমোহরে উপজেলা যুবলীগ ও ছাত্রলীগ বিক্ষোভ মিছিল ও প্রশাসনের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে।

বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে উপজেলা যুবলীগ ও ছাত্রলীগের বিক্ষোভ মিছিল শেষে উপজেলা পরিষদ চত্বরে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল আলিমের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য দেন, সাবেক ভাইস চেয়ারম্যান হেলাল উদ্দিন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাজীব কুমার বিশ্বাস রাজু, কলেজ ছাত্রলীগের সভাপতি আব্দুল ওয়াহিদ বকুল প্রমুখ।

সভা শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা বেগম শেহেলী লায়লার মাধ্যমে প্রধানমন্ত্রীর নিকট স্বারক লিপি প্রদান করেন। এ ছাড়া পাবনা-৩ আসনের এমপি আলহাজ্ব মো. মকবুল হোসেনের নিকট স্বারক লিপির কপি দেন নেতা-কর্মীরা।

শোভনের দেওয়া অশোভন স্ট্যাটাস

শোভনের দেওয়া অশোভন স্ট্যাটাস

আওয়ালী লীগ মনোনীত পাবনা-৩ এলাকার সাবেক এমপি মরহুম অধ্যক্ষ মোজাম্মেল হক সমাজীর কনিষ্ঠ পুত্র শোভন সমাজী পাপ্পু জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ফেসবুকে কটুক্তি করার প্রতিবাদে শাস্তি দাবি করে পাবনা-৩ এলাকার এমপি ও কৃষি মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব মো. মকবুল হোসেনর কাছেও একটি স্বারক লিপি প্রদান করেন যুবলীগ-ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ সময় তিনি এর দ্রুত বিচার ও মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আগামী ৩০ আগস্টের মধ্যে স্বারক লিপি পৌঁছে দেবার আশ্বাস দেন।

এ সময় যুবলীগ ও ছাত্রলীগের নের্তৃবৃন্দ শোভন সমাজী পাপ্পু ও তার ভাই এলজিইডির (মুক্তিযুদ্ধ বিষয়ক) প্রকল্প পরিচালক মুমিন মুজিবুল হক টুটুল সমাজীকে চাটমোহরে অবাঞ্চিত ঘোষণা করেন। সেই সাথে বঙ্গবন্ধুর ম্যুরাল নিয়ে এর আগে দুর্নীতি করার প্রতিবাদ জানিয়ে তার বিচার দাবি করেন যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা।

প্রসঙ্গত : পাবনা-৩ আসনের সাবেক এমপি প্রয়াত অধ্যক্ষ মোজাম্মেল হক সমাজীর কনিষ্ঠ পুত্র অস্ট্র্রেলিয়া প্রবাসী শোভন সমাজী পাপ্পু জাতীয় শোক দিবসের দিন দুপুরে তার ফেসবুক পেজে একটি স্ট্যাটাস দেন। স্ট্যাটাসে তিনি বঙ্গবন্ধু সম্পর্কে মিথ্যা তথ্য দেন ও তার প্রতি অপমানসূচক লেখা লেখেন। এই স্ট্যাটাস দেওয়ার পর চাটমোহরে শোভন সমাজী পাপ্পুর ফেসবুক স্ট্যাটাস নিয়ে তুমুল আলোচনা-সমালোচনার ঝড় বইতে শুরু করে। ক্ষোভে বিক্ষুব্ধ হয়ে ওঠে চাটমোহর যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা। চরম ক্ষোভ এবং অসন্তোষ লক্ষ্য করা যায় চাটমোহর জুড়ে।

বিষয়টি টের পেয়ে গত মঙ্গলবার দুপুরের দিকে স্ট্যাটাস দেওয়ার ২৪ ঘণ্টা পর শোভন সমাজী পাপ্পু বঙ্গবন্ধুকে নিয়ে লেখা স্ট্যাটাসটি তার ফেসবুক ওয়াল থেকে মুছে ফেলেন। পরে মঙ্গলবার রাত সাড়ে ৯টায় ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা পৌর সদরে বিক্ষোভ মিছিল করে সমাজী ও তার পরিবারের বিরুদ্ধে নানা শ্লোগান দেন।

একপর্যায়ে বিক্ষোভ মিছিলটি শাহী মসজিদ মোড়ে পৌঁছালে বিক্ষুব্ধ নেতাকর্মীরা অধ্যক্ষ সমাজী পাবলিক লাইব্রেরি এবং সমাজী ফাউন্ডেশনের অফিস ভাঙচুর করে দরজায় তালা ঝুলিয়ে দেয়।