শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০৯:৩৮ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

চাটমোহরে বানভাসি মানুষের চিকিৎসা সেবায় ’আশার তরী’

চাটমোহরে বানভাসি মানুষের চিকিৎসা সেবায় ’আশার তরী’

image_pdfimage_print

চাটমোহর প্রতিনিধি : পাবনার চাটমোহর উপজেলার প্রত্যন্ত নিম্নাঞ্চলে বন্যা পরিস্থিতির অবণতি হওয়ায় সে সকল এলাকার বানভাসি মানুষের চিকিৎসা সেবায় এগিয়ে গেলেন মুক্তিযুদ্ধকালীন এমপি অধ্যক্ষ সমাজী ফাউন্ডেশন এর আশার তরী।

অষ্ট্রেলিয়ান রোটারি ক্লাবের অর্থায়নে ২০১২ সাল থেকে এই প্রোগ্রাম চলে আসছে উপজেলার প্রত্যন্ত নিম্নাঞ্চল এলাকা সমাজ এবং হান্ডিয়াল ইউনিয়ন।

শুক্রবার থেকে উপজেলার হান্ডিয়াল ইউনিয়নের বন্যা কবলিত এলাকায় এক ঝাঁক তরুন চিকিৎসক, সেবিকা ও স্বেচ্ছাসেবক গণ প্রাথমিক পরিচর্যা, পরামর্শ ও বিনামুল্যে ওষুধ বিতরণ করেন। ‘আশার তরী’ নৌকায় চিকিৎসক টিমটি বন্যাদুর্গত দুর্গম এলাকায় ছুঁটে চলে চিকিৎসা এবং বানভাসি মানুষের মাঝে ওধুষ বিতরণ করেন।

ডা. সুজন মাহমুদ এর নেতৃত্বে ডা. মো. আলহাজ উদ্দিন, ডা. ইলিয়াস উদ্দিন, সেবিকা মোমেনা খাতুন ও কেয়া রানী সমন্বয়ে গঠিত মেডিক্যাল টিমটি স্বাস্থ্য সেবা প্রদান করেন। নৌকা যোগে বানভাসি মানুষদের চিকিৎসা সেবা প্রদান করার মুহুর্তে শত শত নারী-পুরুষ সেবা নিতে ছুটে আসে বিভিন্ন ঘাটে ঘাটে। প্রাথমিক চিকিৎসা সেবা পেয়ে অসহায় গরীব মানুষগুলোর পাশাপাশি এলাকার অন্যান্যরা তাদের সাধুবাদ জানান।

টিম প্রধান ডা. সুজন মাহমুদ জানান, চিকিৎসা সেবা দেয়ার উদ্দেশ্যে ‘আশার তরী’ প্রথম দিনে হান্ডিয়াল ইউনিয়নের বন্যা দুর্গত দূর্গম এলাকা বড়বেলাই গ্রামের পুর্ব-পশ্চিমপাড়া ও মধ্যপাড়ায় প্রায় ২৫০ রোগীকে চিকিৎসা সেবা প্রদানের পাশাপাশি বিনামুল্যে ওষুধ বিতরণ করা হয়।

অধ্যক্ষ সমাজী ফাউন্ডেশন উদ্যোগে এলজিইডির প্রকল্প পরিচালক মমিন মজিবুল হক টুটুল সমাজী’র তত্বাবধানে ব্যাতিক্রমধর্মী এই আশার তরী চিকিৎসা সেবা প্রদান করছে।

শনিবার চাটমোহরের নিম্নাঞ্চলে বানভাসি মানুষকে সেবা প্রদান করছে। এই সেবা আরো কিছুদিন অব্যাহত থাকবে বলে জানান অধ্যক্ষ সমাজী ফাউন্ডেশন কর্তৃপক্ষ।

প্রসঙ্গত: অষ্ট্রেলিয়ান রোটারি ক্লাবের অর্থায়নে ২০১২ সাল থেকে এই প্রোগ্রাম চলে আসছে উপজেলার সমাজ ও হান্ডিয়াল ইউনিয়ন এলাকায়। এই দু’টি ইউনিয়ন নিম্নাঞ্চল হওয়ায় বন্যার পানিতে প্লাবিত হয়।

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!