বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ০৭:০৩ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

চাটমোহরে ভ্রাম্যমান আদালত কর্তৃক জরিমানা

image_pdfimage_print

চাটমোহর প্রতিনিধি : পাবনার চাটমোহরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও বিএসটিআই কর্তৃক পরিচালিত ভ্রাম্যমান আদালতে জরিমানা করা হয়েছে।

বুধবার (০২ সেপ্টেম্বর) দুপুরে দুইটি প্রতিষ্ঠানে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত।

চাটমোহর পৌরসভার কাজীপাড়া মহল্লায় ‘দেশচুর চা কোম্পানীতে অভিযান চালিয়ে নকল, ভেজাল ও নিম্নমানের প্রচুর ভোগ্যপণ্য উদ্ধার করেন। এরমধ্যে মশার কয়েল, ডাবুর আমলা তেল, জিনসিন সিরাপ, নিম্নমানের চা, তেলসহ বিভিন্ন পণ্য রয়েছে।

প্রতিষ্ঠানের মালিক মৃত হারুনর রশিদের ছেলে মামুনুর রশিদ রান্টু (৪০) দীর্ঘদিন ধরে তার বাড়িতে কারখানা খুলে নিজেই বিভিন্ন কোম্পানীর লেবেল তৈরি করে বিভিন্ন রকম পণ্যসামগ্রী তৈরি ও বাজারজাত করতো।

যেগুলোর কোন রকম বৈধ অনুমোদন নেই।

ভ্রাম্যমান আদালত কোম্পানীর মালিক মামুর রশিদ রান্টুকে ২ লাখ টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসেন বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।
জরিমানার টাকা পরিশোধ করে তিনি ছাড়া পান। আদালত ভেজাল ও নকল পণ্যসামগ্রী জব্দ করেন।

অপর দিকে আদালত উপজেলার মথুরাপুর ইউনিয়নের উথুলী গ্রামে অবস্থিত মুন্না বেকারীতে অভিযান পরিচালনা করেন।

এসময় বেকারীর বিভিন্ন পণ্য নিন্মমানের, অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি করাসহ বিএসটিআই’র কোন অনুমোদন পায়নি আদালত।

কয়েকটি খাদ্যসামগ্রী মেয়াদ পাওয়া যায়নি। পরে আদালত বেকারীর মালিক রেবা খাতুন ওরফে ময়নাকে ১০ হাজার টাকা জরিমানা করেন। একইসাথে সতর্ক করা হয়।

এদিকে আদালত মথুরাপুর ইউনিয়নের চাটমোহর-পাবনা সড়কের খরবাড়িয়া এলাকায় সালসাবিল ফিলিং স্টেশনে (তেল পাম্প) অভিযান চালায়।

এসময় ডিজেল, পেট্রোল ও অকটেন পরিমাণ করাসহ তেল বিক্রির মেশিন পরীক্ষা করা হয়। আদালত প্রতিটি মেশিনের সঠিক ও ডিজেল, পেট্রোল ও অকটেন পরিমাপে সঠিকতা পেয়ে সন্তোষ প্রকাশ করেন।

ভ্রাম্যমান আদালত পরিচালনা ও অভিযানে নেতৃত্ব দেন চাটমোহর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইকতেখারুল ইসলাম।

এসময় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর পাবনার সহকারী পরিচালক মো. আঃ সালাম, বিএসটিআই রাজশাহীর পরিদর্শক মো. আজিজুল হক, বিএসটিআই’র ফিল্ড অফিসার আমিনুল ইসলাম, উপজেলা সেনেটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মো. আসলাম হোসেন, পৌরসভার সেনেটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক আবুল কালাম আজাদ দুলাল, থানার এসআই শাহীনসহ অন্যরা উপস্থিত ছিলেন।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!