সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১১:৪৫ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

চাটমোহরে লোডশেডিংয়ে জনজীবন অতিষ্ঠ

চাটমোহরে লোডশেডিংয়ে জনজীবন অতিষ্ঠ

image_pdfimage_print

জাহাঙ্গীর আলম, চাটমোহর : পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-১ (চাটমোহর) এর আওতাধীন চাটমোহর, ভাঙ্গুড়া, ফরিদপুর, আটঘরিয়া, ঈশ্বরদী (আংশিক) ও পাবনা সদর (আংশিক) উপজেলায় কয়েকদিন ধরে বিদ্যুতের টানা লোডশেডিংয়ে অতিষ্ঠ হয়ে উঠেছে জনজীবন।

ঘন্টার পর ঘন্টা বিদ্যুৎ না থাকায় একদিকে কলকারখানায় উৎপাদন ব্যাহত অন্যদিকে সাধারণ মানুষের দূর্ভোগের সীমা ছাড়িয়েছে। অনেকে উপহাস করে বলছেন,“বিদ্যুৎ যায় না, আসে।”

চলছে জ্যৈষ্ঠের তাপদাহ আর রয়েছে কালবৈশাখীর পূর্বাভাস। একদিন বাদেই পবিত্র মাহে রমজান। গরম, রমজান আর ঈদের বাজারে বিদ্যুতের চাহিদা বেড়ে যায়। এ অবস্থায় লোডশেডিং ও বিদ্যুৎ বিভ্রাটের কারণে কলকারখানায় উৎপাদন ব্যাহত হওয়ার পাশাপাশি যান্ত্রিক ও ইলেকট্রনিক্স সামগ্রী বিকল হচ্ছে।

দীর্ঘ সময়ের লোডশেডিংয়ে বিদ্যুতের আবাসিক গ্রাহকরা পড়েছেন চরম অস্বস্তিতে আর দূর্ভোগে। রমজানে সেহরী ও ইফতারের সময় লোডশেডিং আরো বাড়ার আশংকা করা হচ্ছে।

অপরদিকে পোল্ট্রি খামারীরা মুরগী নিয়ে পড়েছেন বিপাকে। প্রচন্ড গরমে মুরগী মারা যাচ্ছে। পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর গ্রাহকরা অভিযোগ করেছেন দিনে-রাতে ৮-১০ বার লোডশেডিং করা হচ্ছে।

বিশেষ করে সন্ধ্যা থেকে রাত ৯টা অবধি একটানা লোডশেডিং করা হচ্ছে।

বিদ্যুৎ যখন যায়, তখন একটানা লোডশেডিং করা হয়। চরম ভোগান্তির শিকার হচ্ছেন এলাকাবাসী।

এ বিষয়ে পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর পরিচালনা বোর্ডের সদস্য সচিব ও এলাকা পরিচালক মোঃ মাহাতাব হোসেন বলেন, আমরা যতদূর জানি, জাতীয় গ্রিডে বিপর্যয় হওয়ায় এ সমস্যা হচ্ছে। শুনেছি দ্রুতই সমাধানের চেষ্টা চলছে।

পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর জেনারেল ম্যানেজার প্রকৌশলী জুলফিকার হায়দার পিইঞ্জ বললেন, সমস্যা তো আমরা সবাই জানি। আমি ঢাকাতে আছি, তাই কিছু বলতে পারছি না। চাহিদা অনুযায়ী বিদ্যুৎ পাওয়া যাচ্ছে না, তাই তো লোডশেডিং করা হচ্ছে।

সমিতি সূত্রে জানা যায়, পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর মোট গ্রাহক সংখ্যা ২ লাখ ২১ হাজার ১৩১ জন। এখানে বিদ্যুতের চাহিদা পিক আওয়ারে ৫৫ মেগাওয়াট আর মিলছে গড়ে ২৪ মেগাওয়াট। অফপিক আওয়ারে বিদ্যুতের চাহিদা যেথানে ৩৫ মেগাওয়াট, সেখানে পাওয়া যায় সর্বোচ্চ ২০ মেগাওয়াট।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!