বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ০১:৫৪ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

চাটমোহরে সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদ বিরোধী মতবিনিময় সভা

চাটমোহরে সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদ বিরোধী মতবিনিময় সভায় বক্তব্য দিচ্ছেন রাজশাহী বিভাগীয় কমিশনার মো. নূর-উর-রহমান

image_pdfimage_print

পবিত্র তালুকদার : জঙ্গিবাদ বৈদেশিক ষড়যন্ত্রের একটা ফসল। যারা আমাদের উন্নতি দেখতে চায় না, যারা আমাদের অগ্রগতি দেখতে চায় না, যারা চায় না যে আমরা সম্মানের সাথে, মর্যাদার সাথে বিশ্বের বুকে বেঁচে থাকি তারা নিশ্চয়ই আমাদের মধ্যে থেকেই আমাদের ক্ষতি করতে চাইবে। তাই সবাইকে সতর্ক থাকতে হবে।

গতকাল বুধবার (০৩ মে) দুপুরে পাবনার চাটমোহর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে সন্ত্রাস, জঙ্গিবাদ ও নাশকতা বিরোধী মতবিনিময় সভায় প্রধান অতিথি’র বক্তব্যে রাজশাহী বিভাগীয় কমিশনার মো. নূর-উর-রহমান উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি বলেন, আমরা যদি নিম্ন মধ্যবিত্ত আয়ের দেশ থেকে মধ্যম আয়ের দেশে যেতে চাই তা হলে অবশ্যই স্বচ্ছ, নির্মল, দুর্নীতিমুক্ত বাংলাদেশ তৈরী করতে হবে। যে কাজটি একা কোন ব্যক্তি করতে পারবে না। সরকারকে সবার সহযোগিতা করতে হবে। বাল্য বিয়ে সম্পর্কে তিনি বলেন, বাল্য বিবাহ নিরোধ করতে না পারলে আগামী দিনগুলো সংকটের মধ্যদিয়ে যাবে।

মাদক সম্পর্কে তিনি বলেন, মাদক ছড়িয়ে পড়েছে গ্রামে-গঞ্জে। মাদক আজ সমাজের ভয়াবহ সমস্যা হয়ে দাঁড়িয়েছে। আমাদের সন্তানদের নিরাপদ রাখতে হবে। মাদক পরিবারকে ধ্বংস করছে। যেটি এক সময় ছিল শহর কেন্দ্রিক, সেটা এখন গ্রামের ভিত্তি খুঁজে পেয়েছে, গ্রামে ছড়িয়ে পড়ছে। যারা রেল স্টেশনে মাদক বিক্রি করে তারা বড় অপরাধী নয়, আসল অপরাধী তো আমার-আপনার মাঝখানে বাস করছে। তাদের দমন করতে হলে আগে তাদের উচ্ছেদ করতে হবে। তিনি সমাজের যতবড় প্রভাবশালীই হোক না কেন তাদের আইনের আওতায় আনতে হবে।

তিনি আরো বলেন, বাংলাদেশকে বাঁচাতে হলে নদীগুলোকে বাঁচাতে হবে। আমাদের আইনে আছে, উচ্চ আদালতের নির্দেশনা আছে। তারপরেও নদী, খাল, বিল এগুলোকে আমরা আমাদের নিজস্ব সম্পত্তি বানিয়ে ফেলতে বেশী উৎসাহী।

এ জায়গা থেকে, ভুল সংস্কৃতি থেকে আমাদেরকে বেরিয়ে আসতে হবে। এ জায়গাগুলোকে উন্মুক্ত রাখতে হবে। শুধু আমাদের জন্য নয়, আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্যে। এগুলো কাউকে দখল করতে দেয়া যাবে না, উন্মুক্ত জলাশয় হিসেবে সংরক্ষন করতেই হবে।

সভায় বিশেষ অতিথি’র বক্তব্য দেন, পাবনার জেলা প্রশাসক রেখা রানী বালো।

চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেহেলী লায়লা’র সভাপতিত্বে এবং উপজেলা সহকারী কমিশনর (ভূমি) মো. মিজানুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় চাটমোহর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. হাসাদুল ইসলাম হীরা, পৌর মেয়র মির্জা রেজাউল করিম দুলাল, মথুরাপুর ইউপি চেয়ারম্যান সরদার আজিজুল হক বক্তব্য রাখেন।

এর আগে স্বাগত বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেহেলী লায়লা তাঁর চাটমোহর উপজেলায় ১ বছর ৮ মাস কর্মকালীন সময়ে একান্ত নিজের প্রচেষ্টায় ও উপজেলা পরিষদের চেয়ারম্যানের সহযোগিতায় ২৬ ধরনের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরেন। এসময় জনপ্রতিনিধি, সরকারী কর্মকর্তা, সাংবাদিক, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ উপস্থিত ছিলেন।

পরে বিভাগীয় কমিশনার উপজেলা ভূমি অফিস, পৌরসভা কার্যালয়, বড়াল নদী পরিদর্শন করেন।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!