শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৫:৩০ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

চাটমোহরে ‘স্টুডেন্ট ক্যাবিনেট নির্বাচন’ না করায় শিক্ষার্থীদের বিক্ষোভ

চাটমোহরে ‘স্টুডেন্ট ক্যাবিনেট নির্বাচন’ না করায় শিক্ষার্থীদের বিক্ষোভ

image_pdfimage_print

চাটমোহর প্রতিনিধি : পাবনার চাটমোহর উপজেলার ডিবিগ্রাম ইউনিয়নের বাঙ্গালা বহুমুখী উচ্চ বিদ্যালয়ে ‘স্টুডেন্ট কেবিনেট নির্বাচন’ না দিয়ে সিলেকশের মাধ্যমে স্টুডেন্ট ক্যাবিনেট নির্বাচিত করায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিক্ষোভ করেছে ওই স্কুলের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার সকালে ষষ্ঠ থেকে দশম শ্রেণীর ছাত্র-ছাত্রীরা স্কুল ভবনের সামনে বিক্ষোভ করে। এ ঘটনার পর অবস্থা বেগতিক বুঝে স্কুলের প্রধান শিক্ষক তড়িঘড়ি করে স্কুল ছুটি দিয়ে দেন।

এ সময় শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, আমাদেরকে না জানিয়ে ও নির্বাচন না দিয়ে প্রধান শিক্ষক নিজের পছন্দ মাফিক ছাত্র-ছাত্রীদের নিয়ে ক্যাবিনেট গঠন করেছেন। এর ব্যবস্থা না করা হলে আমরা আর ক্লাস করবো না।

কিশোর বয়স থেকে গণতন্ত্রের চর্চা ও অন্যের মতামতের প্রতি সহিষ্ণুতা এবং শতভাগ ছাত্রছাত্রীর ভর্তি ও ঝরে পড়া রোধের উদ্দেশ্য নিয়ে ‘স্টুডেন্ট কেবিনেট নির্বাচন’ গত ৩০ মার্চ সারাদেশের প্রতিটি স্কুলে হলেও একমাত্র চাটমোহরের বাঙ্গালা বহুমুখী উচ্চ বিদ্যালয়ে সম্পন্ন হয়নি বলে জানা গেছে।

আর এই বিষয়টি স্কুল পরিচালনা কমিটির সভাপতি ও অন্যান্য সদস্যদেরও না জানিয়ে প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষক যোগসাজশ করে নির্বাচন করেননি বলে অভিযোগ উঠেছে। বিষয়টি বুধবার জানাজানি হলে বৃহস্পতিবার সকালে স্কুল প্রাঙ্গণে বিক্ষোভের ঘটনা ঘটে।

এ সময় নির্বাচন কেন হয়নি এবং কারা সিলেকশনের মাধ্যমে নির্বাচিত হয়েছে তাদের কাগজপত্র দেখতে চাইলে স্কুলের সহকারী প্রধান শিক্ষক সাদেকুল ইসলাম বলেন, ‘এ বিষয়ে আমার কোন ধারণা ছিল না!’
এ ব্যাপারে প্রধান শিক্ষক সহকারী প্রধান শিক্ষকের ওপর দোষ চাপিয়ে বলেন, ‘আমি সহকারী প্রধান শিক্ষকের ওপর দায়িত্ব দিয়েছিলাম। তিনি আমাকে বলেছিলেন সিলেকশনের মাধ্যমে নির্বাচিত করতে।’ পরে তিনি কথা পাল্টিয়ে আবার বলেন, ‘আমার ধারণা ছিল যদি সিলেকশনেই হয়ে যায় তাহলে আর নির্বাচন দিয়ে কি লাভ!’

স্কুল পরিচালনা কমিটির সভাপতি আলাউদ্দিন আলী জানান, আমার এই নির্বাচন সর্ম্পকে কোন ধারণা ছিল না। আর প্রধান শিক্ষক আমাকে বা অন্য কোন সদস্যকে বিষয়টি জানাননি। তিনি এটা অন্যায় করেছেন।

বিষয়টি নিয়ে জানতে চাইলে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার মোবাইলে একাধিকবার কল দিলেও তিনি ফোন রিসিভ না করায় তার বক্তব্য গ্রহণ করা সম্ভব হয়নি।


পাবনার কৃতী সন্তান অভিনেতা চঞ্চল চৌধুরী

পাবনার কৃতী সন্তান অভিনেতা চঞ্চল চৌধুরী

পাবনার কৃতী সন্তান অভিনেতা চঞ্চল চৌধুরী

Posted by News Pabna on Tuesday, August 18, 2020

পাবনার কৃতি সন্তান নাসা বিজ্ঞানী মাহমুদা সুলতানা

পাবনার কৃতি সন্তান নাসা বিজ্ঞানী মাহমুদা সুলতানা

পাবনার কৃতি সন্তান নাসা বিজ্ঞানী মাহমুদা সুলতানা

Posted by News Pabna on Monday, August 10, 2020

© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!