বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১, ০৩:৫৬ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

চাটমোহরে হিন্দু-খ্রীষ্টান নেতৃবৃন্দের সাথে পুলিশের মতবিনিময়

চাটমোহরে হিন্দু-খ্রীষ্টান নেতৃবৃন্দের সাথে পুলিশের মতবিনিময়

image_pdfimage_print
চাটমোহরে হিন্দু-খ্রীষ্টান নেতৃবৃন্দের সাথে পুলিশের মতবিনিময়

চাটমোহরে হিন্দু-খ্রীষ্টান নেতৃবৃন্দের সাথে পুলিশের 

চাটমোহর প্রতিনিধি: চাটমোহরে উপজেলার প্রতিটি মন্দির কমিটির নেতৃবৃন্দ ও গীর্জার ফাদারদের সাথে মতবিনিময় করেছে চাটমোহর থানার পুলিশ প্রশাসন।

বুধবার (১৫ জুন) সকাল সাড়ে ১১ টার দিকে চাটমোহর থানা কক্ষে আইনশৃঙ্খলা সংক্রান্ত সতর্কতা মুলক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

থানার অফিসার ইনচার্জ (ওসি) সুব্রত কুমার সরকারের সভাপতিত্বে ও প্রভাষক অশোক চক্রবর্তীর সঞ্চালনায় মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন সহকারী পুলিশ সুপার (ঈশ্বরদী সার্কেল) শেখ মোহাম্মদ আবু যায়িদ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, পৌর মেয়র মেয়র মির্জা রেজাউল করিম দুলাল, অ্যাড. গৌর চন্দ্র সরকার, ফৈলজানা ইউনিয়নের নব নির্বাচিত চেয়ারম্যান মো. হানিফ উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা অমল জে ডি কস্তা, জয়দেব কুন্ডু।

অন্যান্যদের মধ্যে বক্তব্যে দেন, মুক্তিযোদ্ধা ইগ্নাসিউজ গমেজ, দীলিপ ব্রক্ষ্মচারী, জয়দেব হালদার, প্রবীর দত্ত (চৈতন্য), তরুণ পাল ও পরিতোষ সরকার।

বক্তারা সারাদেশে সন্ত্রাসী কর্তৃক বিভিন্ন মন্দিরের পুরোহিত ও খ্রীষ্টান সম্প্রদায়ের লোকজনকে হত্যার তীব্র নিন্দা জানান। তারা পুলিশ প্রশাসনকে পর্যাপ্ত নিরাপত্তা দিতে অনুরোধ জানান। সেই সাথে চাটমোহর সম্প্রীতির বন্ধনে আবদ্ধ হয়ে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।

প্রধান অতিথি বলেন, প্রতিটি ষড়যন্ত্রই বাংলাদেশ পুলিশ বাহিনী মোকাবেলা করেছে। ইতিমধ্যে জঙ্গি দমনে সারাদেশ ব্যাপী পুলিশ কাজ শুরু করেছে। নিজেদের রক্ষা করার কৌশল নিজেদের বের করতে হবে।

তিনি আরও বলেন, আপনারা প্রতিটি পুলিশ কর্মকর্তাদের মোবাইল নাম্বার রাখবেন। যে কোন ঘটনা থানার অফিসার ইনচার্জকে (ওসি) অবগত করবেন। পুলিশ আপনাদের নিরাপত্তা দিতে বদ্ধ পরিকর। এ সময় সবাইকে দলবদ্ধ হয়ে চলাফেরা করার পরামর্শ দেন এএসপি।

পৌর মেয়র মির্জা রেজাউল করিম তার বক্তব্যে বলেন, চাটমোহর থানায় তিনটি সম্প্রদায়ের লোক বাস করে। আমরা সম্প্রীতির বন্ধনে থাকি। সাম্প্রদায়িক দাঙ্গা আমাদের এলাকায় কোনদিন (চাটমোহরে) ঘটেনি। আমাদের ভাষা এক ‘বাংলা’। আমরা ঐক্যবদ্ধ হয়ে চললে আমাদের কেউ আঘাত করতে পারবে না।

সভার শেষে ওসি তার বক্তব্যে বলেন, চাটমোহরে পুলিশের টহল জোরদার করা হয়েছে। প্রতিটি মন্দির ও গীর্জায় ভোর থেকে পুলিশের নজরদারি বাড়ানো হয়েছে। আতংকিত হবার কোন কারণ নেই। জনগণের জানমাল রক্ষা ও নিরাপত্তা দিতে পুলিশ সব সময় কাজ করে যাচ্ছে। এ সময় সবাইকে ঐক্যবদ্ধ হয়ে তাদের স্বাভাবিক কার্যক্রম চালিয়ে যাওয়ার জন্য বলেন ওসি।

সভায় বিশিষ্ট ব্যবসায়ী নিতাই চন্দ্র দাস, কিংকর সাহা, জয়দেব কুন্ড গনো, রঘুনাথ শীলসহ প্রতিটি ইউনিয়নের মন্দির কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক, পুরোহিত ও গীর্জার ফাদাররা উপস্থিত ছিলেন।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!