মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৫:৫৮ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

চাটমোহরে ৫ লক্ষাধিক টাকার লিচু লুট

চাটমোহরে ৫ লক্ষাধিক টাকার লিচু লুট

image_pdfimage_print

চাটমোহর প্রতিনিধি : পাবনার চাটমোহরে পৈত্রিক জমি নিয়ে বিরোধের জের ধরে দু’দিনে ৫ লক্ষাধিক টাকার লিচু লুটের ঘটনা ঘটেছে। এ বিষয়ে থানা পুলিশকে অভিযোগ দিলেও পুলিশ কোন প্রকার পদক্ষেপ নেয়নি বলে অভিযোগ।

উপরন্তু লুটকারীরা থানায় লিচু সরবরাহ করেছে। ঘটনাটি ঘটেছে গত ১৮ ও ১৯ মে চাটমোহর উপজেলার রামচন্দ্রপুর ও পাশের মল্লিকচক গ্রামে।

অভিযোগে জানা গেছে, ওই দুটি গ্রামে পৈত্রিক জমি নিয়ে বোয়ালিয়া গ্রামের মৃত আলহাজ্ব রিয়াজ উদ্দিন প্রাং এর ছেলেদের মধ্যে বিরোধ চলছিল।

মৃত্যুর আগেই রিয়াজ উদ্দিন প্রাং ছেলে-মেয়েদের মাঝে বাটোয়ারা দলিলের মাধ্যমে জমি জমি বন্টন করে দেন। পিতার মৃত্যুর কিছুদিন পরেই রিয়জ উদ্দিন প্রাং এর বড় ছেলে গোলজার হোসেন ও গোলাপ সে বাটোয়ারা না মেনে জমি জবরদখলের অপচেষ্টায় লিপ্ত হয়।

এরই জের ধরে গত বৃহস্পতি ও শুক্রবার রিয়াজ উদ্দিন প্রাং এর অপর ছেলে মাহফুজুল হকের ভোগ দখলীয় লিচু বাগানের ৩৬টি গাছের ৫ লক্ষাধিক টাকার লিচু লুট করে গোলজার-গোলাপ গং।

মাহফুজুল হক অভিযোগ করেন, গোলজার বহিরাগত সন্ত্রাসী ছাড়াও তার জামাতা এবং বিভিন্ন এলাকা থেকে লোকজন ভাড়া করে এনে লিচু লুট করে। পুলিশকে জানানোর পরও পুলিশ রহস্যজনক কারণে নিরব থাকে।

তিনি জানান, আড়াই লক্ষাধিক লিচু লুট করে নিয়ে যাওয়া হয়। সেই লিচু পৌঁছে দেওয়া হয় থানাতেও। যার কারণে থানায় অভিযোগ দিয়েও কোন ফল পাওয়া যায়নি।

মাহফুজুল আরো বলেন, লিচু রক্ষার জন্য থানাতে অভিযোগ দিলে থানার এসআই গোপালকে দায়িত্ব দেওয়া হয়েছিলো। কিন্তু তিনি কোন পদক্ষেপ নেননি। অভিযুক্ত গোলজার ওই জমি ও লিচু নিজের বলে দাবি করেছেন।

এ ব্যাপারে চাটমোহর থানার ওসি (প্রশাসন) এসএম আহসান হাবীব জানান, এ বিষয়টি নিয়ে মীমাংসা হওয়ার কথা। আমি জরুরী কাজে বাইরে আছি, পরে আপিনাকে জানানো যাবে।


পাবনার ২৫০ বছরের পুরনো জামে মসজিদ

পাবনার ২৫০ বছরের পুরনো জামে মসজিদ

পাবনার ২৫০ বছরের পুরনো জামে মসজিদ

Posted by News Pabna on Saturday, October 10, 2020

লালন শাহ সেতু

লালন শাহ সেতু

লালন শাহ সেতু

Posted by News Pabna on Tuesday, October 6, 2020

© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!