চাটমোহর ডিগ্রি কলেজ জাতীয়করণের তালিকায়

চাটমোহর ডিগ্রি কলেজ জাতীয়করণের তালিকায়

চাটমোহর ডিগ্রি কলেজ জাতীয়করণের তালিকায়

চাটমোহর প্রতিনিধি: সরকারী কলেজবিহীন উপজেলায় ১টি করে কলেজ জাতীয়করণে প্রধানমন্ত্রীর ঘোষণায় সর্বশেষ প্রকাশিত ১৯৯টি কলেজের নামের তালিকায় চাটমোহর ডিগ্রি কলেজের নাম রয়েছে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রধানমন্ত্রীর একান্তসচিব-১ সাজ্জাদুল হাসান স্বাক্ষরিত জাতীয়করণের জন্য মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক সদয় সম্মতি প্রদানকৃত (১৫৪+৪৫)=১৯৯টি মহাবিদ্যালয়ের তালিকা প্রকাশিত হয়। তালিকার একটিতে ৯৬নং ক্রমিকে ‘চাটমোহর ডিগ্রি কলেজ’ এর নাম রয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়, শাখা৯ (কলেজ-৪) এর সিনিয়র সহকারী সচিব নাছিমা খানম ৩০/০৬/২০১৬ইং তারিখে স্বাক্ষরিত ৩৭.০০.০০০০.০৭০.০২.০৪৪.২০১৬-৭২৩ নং স্মারকে মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় হতে প্রাপ্ত ১৯৯টি বেসরকারী কলেজ জাতীয়করণের লক্ষ্যে নিয়োগ নিষেধাজ্ঞা আরোপসহ সংশ্লিষ্ট কলেজের পৃথক পৃথক পরিদর্শন প্রতিবেদন প্রেরণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করেছেন এবং জাতীয়করণের জন্য প্রধানমন্ত্রীর কার্যালয় হতে প্রাপ্ত ১৯৯টি কলেজের নামের তালিকা সম্বলিত ১০টি পাতা সংযুক্ত করেছেন।

বুধবার শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশিত জাতীয়করণের লক্ষ্যে প্রধানমন্ত্রী স্বাক্ষরিত ১৯৯টির নামের মধ্যে ‘চাটমোহর ডিগ্রি কলেজ’এর নাম প্রকাশ হওয়ায় চাটমোহরে বেশ আলোড়ন সৃষ্টি করে। সবার মুখে মুখে খবরটি প্রচার হতে থাকে। ফেসবুকে যার প্রতিফলনও দেখা যায়। অনেকে মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ, শুভেচ্ছা, অভিনন্দন জ্ঞাপনসহ কৃতজ্ঞতা প্রকাশ করেন। চাটমোহরবাসীর দীর্ঘদিনের প্রাণের দাবী ছিলো চাটমোহর ডিগ্রি কলেজ-কে জাতীয়করণের।

চাটমোহর ডিগ্রি কলেজের সুযোগ্য ও সফল অধ্যক্ষ মোঃ মিজানুর রহমান গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও পাবনা-৩ আসনের সংসদ সদস্য মোঃ মকবুল হোসেন এর নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং চাটমোহরের সকল স্তরের জনগনের দোয়া ও সমর্থন প্রত্যাশা করেন।