চাটমোহর সেন্ট রীটাস্ হাইস্কুলে বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত

images (2)চাটমোহর উপজেলার মথুরাপুর সেন্ট রীটাস্ হাইস্কুলে শনিবার দিনব্যাপী আন্ত:স্কুল বিজ্ঞান মেলা বিতর্ক ও সাংস্কৃতিক প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। রাজশাহী কাথলিক ধর্মপ্রদেশের আওতাভূক্ত ৬টি মাধ্যমিক ও নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে বিজ্ঞান মেলা, বিতর্ক, সাংস্কৃতিক প্রতিযোগীতা শেষে পুরস্কার বিতরন করা হয়।

কারিতাস ফরমেশন অব ইয়ূথ এন্ড টিচার্স প্রোগ্রাম আয়োজিত সেন্ট রীটাস্ হাইস্কুলের সহযোগীতায় কোমলমতি শিক্ষার্থীদের প্রতিভার বিকাশ এবং সহপাঠ্যক্রমিক শিক্ষা জোরদার ও শিক্ষার্থীদের বিজ্ঞান মনস্ক করে গড়ে তোলার লক্ষ্যে এ আয়োজন করা হয়।
কারিতাস রাজশাহী অঞ্চলের আঞ্চলিক পরিচালক মি. ডেনিস সি বাস্কে এর সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি ছিলেন রাজশাহী ধর্মপ্রদেশীয় শিক্ষা কমিশনের সেক্রেটারি রেভান্ডে ফাদার সুনীল ডানিয়েল রোজারিও, চাটমোহর পৌর মেয়র মির্জা রেজাউল করিম দুলাল, ইউপি চেয়ারম্যান সরদার আজিজুল হক। বিজ্ঞান মেলা বিতর্ক ও সাংস্কৃতিক প্রতিযোগীতায় অংশ গ্রহণ করে নাটোরের বড়াইগ্রাম উপজেলার বনপাড়ার সেন্ট যোসেফস্ স্কুল এন্ড কলেজ, জোনাইলের সেন্ট লুইস্ উচ্চ বিদ্যালয়, পটুয়াপাড়ার মরিয়ম জুনিয়র হাইস্কুল, চাটমোহরের সেন্ট রীটাস্ হাইস্কুল ও ফৈলজানার সেন্ট ফ্রান্সিস জেভিয়ার জুনিয়র হাইস্কুল।

বিজ্ঞান মেলার প্রজেষ্টের মধ্যে ছিলো, চারু ও কারুশিল্প, আধুনিক কৃষি, ভূগোল ও পরিবেশ, রসায়ন, পদার্থ ও জীব বিজ্ঞান। সাহিত্য ও সাংস্কৃতিকে একক অভিনয়, দলীয় নৃত্য, উপস্থিত বক্তৃতা. একক সংগীত, কবিতা আবৃতি ও বিতর্ক প্রতিযোগীতা। বিতর্ক প্রতিযোগীতার বিষয় ছিলো “সেল ফোন, শিক্ষার্থীদের শিক্ষার জন্য বাঁধা”। পক্ষে-বিপক্ষে প্রতি স্কুল থেকে ৩জন করে অংশগ্রহণ করে।

বিকেলে অনুষ্ঠান শেষে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে স্বুলের এসএমসি’র প্রতিনিধি, শিক্ষক, শিক্ষার্থী সংবাদর্মী অভিভাবকসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।