বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ১০:০১ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

‘চার নেতা হত্যার মদদদাতাদের বিচার হবেই’

image_pdfimage_print

জাতীয় চার নেতার হত্যার মদদদাতাদেরও বিচারের সম্মুখীন হতে হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (৩ নভেম্বর) বিকেলে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে জেলহত্যা দিবসের এক আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

জেল হত্যা দিবস স্বাধীনতার বিরুদ্ধে বড় চক্রান্তের নির্মম প্রতিফলন বলেও উল্লেখ করেন শেখ হাসিনা।

আলোচনায় তিনি বিএনপির সমালোচনা করে বলেন, তাদের নেতৃত্বের অভাবের কারণেই তারা দুর্নীতিবাজদের নেতা বানায়। যারা বিএনপি করে তাদের মেরুদণ্ড আছে কিনা সন্দেহ প্রকাশ করেন আওয়ামী লীগ সভাপতি।

শেখ হাসিনা বলেন, বিএনপি সরকারের অপকর্মের কারণেই দেশে ইমার্জেন্সি (জরুরি অবস্থা) জারি হয়েছিল। বিভিন্ন দেশি বিদেশি চাপ আসে; তারপর আমরা নির্বাচনের মাধ্যমে ক্ষমতা গ্রহণ করি।

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগ সভাপতি বলেন, ‘একটা দল; যার চেয়ারপারসন এতিমের টাকা আত্মসাতের মামলায় জেলে, এত নেতা থাকতে যে মামলায় সাজাপ্রাপ্ত তাকে বানাল ভারপ্রাপ্ত প্রধান। যারা বিএনপি করে তাদের মেরুদণ্ড আছে কিনা এটাই আমার সন্দেহ।’

তিনি বলেন, জনগণের সমর্থন নিয়ে ক্ষমতা এসেছি। বাবা-মায়ের কাছে শিখেছি; দেশকে ভালোবাসা মানুষকে ভালোবাসা। দেশকে ভালোবাসলে দায়িত্ব পালন করা যায়। মানুষের সমর্থন পাওয়া যায়।

প্রধানমন্ত্রী বলেন, সারা বিশ্বে বাংলাদেশ উন্নয়নের এক বিস্ময়। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ গড়বই।

উল্লেখ, ১৯৭৫ সালের এ দিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারে রাতের আঁধারে বঙ্গবন্ধুর খুনিচক্র নির্মমভাবে জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, ক্যাপ্টেন এম মনসুর আলী এবং এএইচএম কামারুজ্জামানকে হত্যা করে। যারা বঙ্গবন্ধুর অবর্তমানে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে নেতৃত্ব প্রদান করে জাতির জন্য বিজয় ছিনিয়ে এনেছিলেন।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!