রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৯:০১ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

চালের বাজারের অস্থিরতার সুযোগ নিয়ে বেড়েছে আটার দামও

image_pdfimage_print

শহর প্রতিনিধি : চালের বাজারে অস্থিরতার সুযোগ নিয়ে আটা-ময়দার দাম বাড়িয়েছেন ব্যবসায়ীরা। সম্প্রতি চালের দাম বৃদ্ধির পরে সব কোম্পানির খোলা ও প্যাকেটজাত আটা-ময়দার দাম বেড়েছে। এই সময়ে আটা ও ময়দার দাম কেজিতে ৫ টাকা বেড়েছে।

গতকাল সোমবার পাবনার বিভিম্ন বাজার ঘুরে দেখা গেছে, সব কোম্পানির আটা ও ময়দার দাম বৃদ্ধি পেয়েছে বাজারে।

তীর, বসুন্ধরা, ফ্রেশ ও এসিআইসহ বিভিম্ন ব্র্যান্ডের আটা-ময়দা বেশি দামে বিক্রি হচ্ছে।

সাধারণ মানের খোলা আটা প্রতি কেজি ২৮ থেকে ৩০ টাকায় বিক্রি হচ্ছে। যা এ মাসের শুরুতে ছিল ২৩ থেকে ২৫ টাকা।

বিভিন্ন কোল্ফপানির প্যাকেটজাত আটা ২৯ থেকে ৩০ টাকা ছিল। তা এখন বেড়ে বিক্রি হচ্ছে ৩৪ থেকে ৩৫ টাকায়। এ ছাড়া তীর ব্র্যান্ডের লাল আটার কেজি এখন ৪২ টাকা।

একইভাবে ৩৪ থেকে ৩৬ টাকার খোলা ময়দা এখন ৩৮ থেকে ৪০ টাকা হয়েছে। কোম্পানিগুলোর বিভিম্ন ব্র্যান্ডের প্যাকেটজাত ময়দা বিক্রি হচ্ছে ৪৫ থেকে ৪৬ টাকা, যা আগে ছিল ৪০ থেকে ৪২ টাকা।

রাষ্ট্রায়ত্ত সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের তথ্য অনুযায়ী, এক মাসে আটার দাম বেড়েছে ১৪ শতাংশ। সংশিল্গষ্ট ব্যবসায়ীরা জানান, গম আমদানি বাড়লেও আটার দাম কমেনি উল্টো বেড়েছে। চালের দাম বৃদ্ধির সুযোগ নিয়ে আটা ও ময়দার দাম বাড়িয়েছেন ব্যবসায়ীরা।

খুচরা ব্যবসায়ী মো. সিরাজুল ইসলাম বলেন, চালের দাম বৃদ্ধির পরে আটার বেচাকেনা কিছুটা বেড়ে ছিল। এর পরপরই কোম্পানিগুলো দাম বাড়িয়ে দেয়। চালের দাম বৃদ্ধির কারণেই আটা ও ময়দার দাম বাড়ানো হয়েছে বলে মনে করেন তিনি।

এদিকে চালের বাজারে অস্থিরতার সুযোগে গমের দামও বেড়েছে। কয়েকদিনের ব্যবধানে পাবনাসহ দেশের বিভিন্ন বাজারে আমদানিকারক ও পাইকারি পর্যায়ে পণ্যটির দাম মণপ্রতি ৫০ থেকে ৫৫ টাকা পর্যন্ত বেড়েছে। গমের দাম বৃদ্ধির প্রভাবে আটা-ময়দারও দাম বেড়েছে।

 

 

 

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!